উগ্র মৌলবাদের বিরুদ্ধে গণসংগীত সমন্বয় পরিষদের কর্মসূচি

আগের সংবাদ

গৃহায়ণ ও রাজউকের ১১ উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে

পরের সংবাদ

কোটচাঁদপুর খাদ্যগুদামে ধান সংগ্রহ শূন্য

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কোনো রকম আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াই কোটচাঁদপুরে আমন মৌসুমের ধান-চাল ক্রয় শেষ হতে চলেছে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত খাদ্য বিভাগের এ ক্রয় কার্যক্রম চলমান থাকবে।
খাদ্যগুদাম কর্মকর্তা ওয়াহেদুর রহমান খান জানান, আমন মৌসুমে এখানে ১১৩ টন চাল ও ৩৬৯ টন ধান ক্রয়ের সরকারি লক্ষ্যমাত্রা নির্ধারণ হয়। গতকাল রবিবার পর্যন্ত কর্তৃপক্ষ মাত্র ৫৪ টন চাল ক্রয় করেছে। এক্ষেত্রে ধান ক্রয়ের পরিমাণ শূন্য।
কোটচাঁদপুর চাল কল মালিক সমিতির সভাপতি রাজেদুল ইসলাম রাজা মিয়া জানান, কোটচাঁদপুরে এক সময় ২৭টি হাসকিল মিল ছিল। ব্যবসা মন্দার কারণে ১৬টি মিল বন্ধ হয়ে গেছে। বর্তমানে রয়েছে মাত্র ১১টি। এর মধ্যে খাদ্য বিভাগের সঙ্গে মাত্র ৬টি মিল চুক্তিবদ্ধ হয়েছে।
তিনি আরো বলেন, নিশ্চিত লোকসান জেনেও আমরা সরকারকে ৫৪ টন চাল দিয়েছি। তবে লোকসানের ভয়ে কোনো কৃষক গোডাউনমুখী হননি। এ বছর সরকারিভাবে প্রতি কেজি চালের মূল্য ৪২ টাকা ও ধান ২৮ টাকা নির্ধারণ হয়। সরকার নির্ধারিত ক্রয়মূল্য বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্যহীন হওয়ার কারণে ক্রয় কার্যক্রম মুখ থুবড়ে পড়েছে বলে সংশ্লিষ্টরা মনে করেন।
এদিকে সংগ্রহ অভিযান সফল না হওয়ার শঙ্কায় স্থানীয় খাদ্য বিভাগ আনুষ্ঠানিকভাবে ক্রয় কার্যক্রম উদ্বোধনও করেনি।
এ ব্যাপারে খাদ্যগুদাম কর্মকর্তার সঙ্গে কথা হলে তিনি বলেন, ইউএনও স্যারের মৌখিক নির্দেশে ক্রয় কাজ শুরু করি। তিনি কত তারিখ থেকে ধান-চাল কেনা শুরু করেছেন জানতে চাইলে তিনি নির্দিষ্ট তারিখের কথা বলতে পারেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়