মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ৭০

আগের সংবাদ

রাজশাহীর জনসভায় শেখ হাসিনা : আ.লীগ কখনো পালায় না

পরের সংবাদ

পাউবোর অতিরিক্ত ডিজি : বাঁধ নির্মাণে কোনো অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অতিরিক্ত মহাপরিচালক (ডিজি) আমিনুল হক ভূঁইয়া বলেছেন, ফসলরক্ষা বাঁধ নির্মাণের নির্ধারিত সময় আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ হবে। এ সময়ের মধ্যেই হাওড়ের সব বাঁধের কাজ শেষ করা হবে। বাঁধ নির্মাণ কাজে কোনো ধরনের দুর্নীতি ও অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না।
গতকাল শনিবার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়াইন হাওরের বিভিন্ন ফসলরক্ষা বাঁধের নির্মাণ কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।
প্রকল্প বাস্তবায়ন কমিটিকে (পিআইসি) উদ্দেশ্য করে তিনি বলেন, গুণগত মান বজায় রেখে টেকসই বাঁধ নির্মাণ করতে হবে। এ জন্য বাঁধের গোড়া থেকে মাটি উত্তোলন থেকে বিরত থাকতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন- পাউবোর প্রধান প্রকৌশলী শহীদুল ইসলাম, সিলেটের তত্ত্বাবধায়ক প্রবীর কুমার গোস্বামী, সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, উপবিভাগীয় প্রকৌশলী আতাউর রহমান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, ইউপি চেয়ারম্যান হাজি এম ইউনুছ আলী, এসও শওকত উজ্জামান প্রমুখ।
এর আগে তাহিরপুর উপজেলা হলরুমে কাবিটা নীতিমালার আলোকে সঠিকভাবে ফসলরক্ষা বাঁধ নির্মাণের জন্য এক বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা করেন আমিনুল হক ভূঁইয়া। এতে অংশ নেন তাহিরপুর উপজেলার পিআইসি সদস্যরা।
প্রসঙ্গত, তাহিরপুর উপজেলায় ১১৩টি প্রকল্পের মাধ্যমে ৮৪ কিলোমিটার বাঁধ নির্মাণে ২০ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও জেলার ১২ উপজেলার বিভিন্ন স্থানে বাঁধ নির্মাণের জন্য ১ হাজার ১০২টি প্রকল্পের জন্য ২০৬ কোটি টাকা বরাদ্দ দেয় পানি সম্পদ মন্ত্রণালয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়