প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

রাজশাহীর গোদাগাড়ী : ইউএনওর বিরুদ্ধে মামলা পরিবেশ আদালতে

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জানে আলমের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজশাহী জেলা পরিবেশ আদালতে এডভোকেট সালাহ উদ্দিন বিশ্বাস বাদী হয়ে মামলাটি করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব মামলাটি আমলে নিয়ে আগামী ২২ মে শুনানির দিন ধার্য করেন।
সালাহ উদ্দিন বিশ্বাসের আইনজীবী রায়হান কবির মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গোড়াগাড়ীর ইউএনওসহ ৫-৬ জন ব্যক্তি পরিবেশ দূষণ ও ক্ষতিসাধন করে পুকুর ভরাট করছেন। যা বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ধারা ৬(৬) অনুযায়ী অপরাধ। এজন্য তাদের বিরুদ্ধে পরিবেশ আদালতে মামলা করা হয়েছে।
এ বিষয়ে গোদাগাড়ীর ইউএনও জানে আলম বলেন, যে পুকুর ভরাট নিয়ে মামলা হয়েছে, সেটি ২০ বছর আগে ছিল। এখন সেখানে পুকুর নেই। স্থানীয় কিছু ভূমিদস্যু এটি ভরাট করে চাষাবাদ করত। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের জন্য এবং সেখানে পুকুর না থাকায় আমরা ডেভেলপ করছিলাম। আমাদের হয়রানির জন্যই এ মামলা করা হয়েছে। তবে অভিযোগ রয়েছে, গোদাগাড়ীর পাকড়ি এলাকায় হাজি মানিক উল্ল্যাহ ওয়াকফ স্টেটের ফসলি জমিতে গুচ্ছগ্রাম নির্মাণ শুরু করেছেন ইউএনও জানে আলম। সেখানে কাজ বন্ধ রাখতে সম্প্রতি আদেশ দিয়েছেন হাইকোর্ট। তিনি সেই আদেশ অমান্য করে কাজ চলমান রেখেছেন। এ নিয়েও স্থানীয়রা বেশ ক্ষুব্ধ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়