প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় এমপিরা : প্রতিষ্ঠালগ্ন থেকেই ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বৈরতন্ত্রের মধ্য দিয়ে অসাংবিধানিকভাবে বিএনপির জন্ম হয়। দলটি জম্মলগ্ন থেকে ষড়যন্ত্র চালিয়ে আসছে। তারা দানব, অপশক্তি। তারা দেশে-বিদেশে চক্রান্ত চালিয়ে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তাদের মুখে গণতন্ত্রের কথা আর অন্তরে স্বৈরতন্ত্র। অনেকে জাতীয় ঐক্যের কথা বলছেন, এমন দলের সঙ্গে কিসের ঐক্য? গতকাল রবিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সরকারদলীয় এমপিরা এসব কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সংসদে সভাপতিত্ব করেন। গতকাল রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন ধীরেন্দ্র নাথ শম্ভু, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, মৃণাল কান্তি দাস, সিমিন হোসেন রিমি, নাহিদ ইজাহার খান, এ বি এম কবিরুল হক, আহসানুল ইসলাম টিটু, জিন্নাতুল বাকিরা, রুমানা আলী, ফেরদৌস ইসলাম প্রমুখ।
ধীরেন্দ্র নাথ শম্ভু বলেন, বিএনপি এখন রাষ্ট্র মেরামতের কথা বলছে। কিন্তু তারা স্বাধীনতা মানে না, সংবিধান মানে না, গণতন্ত্র মানে না, জাতির পিতাকে মানে না। তারা রাষ্ট্র মেরামত করবে কিভাবে? জনগণকে বিভ্রান্ত করা এবং সংবিধান অমান্যের অভিযোগে তাদের শাস্তি হওয়া উচিত। দেশে খুন, ধর্ষণ, জঙ্গিবাদের সৃষ্টি করে দেশকে পিছিয়ে দেয়। তারা ‘২১ আগ্স্ট গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে। প্রধানমন্ত্রীর নামে বাজে কথা বলে। বিদেশের কাছে দেশকে পদানত করে তারা ষড়যন্ত্র করে অগণতান্ত্রিকভাবে ক্ষমতা দখল করতে চায়।
তিনি বলেন, আমরা আমেরিকা, চীন এবং পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করে স্বাধীনতা লাভ করেছি। আমরা বীরের জাতি। আমেরিকান জনগণ আমাদের পক্ষে ছিল, তাদের আমি সম্মান জানাই। আজ জনগণ বিএনপির সঙ্গে নেই, দেশের জনগণ শেখ হাসিনাকে আজীবন প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।
মৃণাল কান্তি দাস বলেন, বিএনপি দলটিই আসলে দানব, এরা অপশক্তি। দলটি প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র, চক্রান্ত চালিয়ে আসছে। ওরা গণতন্ত্র বিকাশের প্রধান অন্তরায়, উন্নয়নের শত্রæ। এদিকে আগামী নির্বাচনে বিএনপিকে আনার জন্য কতিপয় বিদেশি দুতাবাস আর এক শ্রেণির সুশীল সমাজ উঠে পড়ে লেগেছে। বিএনপি এলেও ভালো, না এলেও ভালো। ওদের মুখে গণতন্ত্রের বুলি আর অন্তরে স্বৈরতন্ত্র। তিনি বলেন, বিএনপি একটি আসনের মনোনয়নের জন্য ৪-৫ জনের কাছ থেকে অর্থ নেয়। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে টাকা নিয়ে মনোনয়ন দেয়, আবার খালেদা জিয়া গুলশানে বসে আরেক দফা অর্থ নেয়, পার্টি অফিসে বসে ফখরুল সাহেবরা আরো কয়েক দফা অর্থ নিয়ে এক আসনে ৪-৫ জনকে মনোনয়ন দেয়। তারা নেতাকর্মীদের এভাবে ঠকিয়ে অর্থ আত্মসাৎ করে। সে কারণে জনগণ বিএনপিকে ত্যাগ করেছে। জনগণের সমর্থন হারিয়ে তারা অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার চেষ্টা করছে।
দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, ২০১৮ সালে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ পর পর তৃতীয়বারের মত ক্ষমতায় আসে। তার সুযোগ্য দেশ পরিচালনায় আমরা উন্নয়নের রোল মডেল। তিনি রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে মানবতার জননী হিসেবে আখ্যায়িত হয়েছেন। তিনি মানবতার নেতা, চ্যাম্পিয়ান অব দ্যা আর্থ’সহ বহু সম্মানে ভূষিত হয়েছেন। তারই নেতৃত্বে দেশ সমুদ্র বিজয় করেছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট উক্ষেপণ করেছে, মিশাইল নিক্ষেপে পারদর্শিতা দেখিয়েছে। প্রধানমন্ত্রীর দৃঢ় মনোবল ও সুযোগ্য নেতৃত্বের কারণে কোভিড-১৯ নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বৈশ্বিক প্রভাবে বিশ্বব্যাপী মূল্য বৃদ্ধি হলেও বাংলাদেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে সক্ষম হয়েছে। আজ বাংলাদেশ বিশ্বের ৩৫ নম্বর অর্থনীতির দেশ।
জেলে নিহত তার পিতাসহ চার নেতার কথা স্মরণ করে সিমিন হোসেন রিমি বলেন, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশ মত এ চার নেতা দেশের স্বাধীনতার জন্য আত্মবলি দিয়েছেন। আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। প্রতিটি উপজেলায় অন্তত ৫০ হাজার মানুষ বিনা মূল্যে খাদ্য সহায়তা-বিভিন্ন ভাতাও পান। দেশের মানুষ আজ সুখে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়