প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

দশমিনায় ২ শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনায় ঘেরের পাড়ে রোপণ করা দুই শতাধিক গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। গতকাল রবিবার উপজেলার রনগোপালদী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আউলিয়াপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, আউলিয়াপুর গ্রামের তুজুম্বর চৌকিদারের ছেলে জালাল চৌকিদার দীর্ঘ ২০ বছর আগে পৈতৃক ও কবলা সূত্রে পাওয়া ২০ একর জমির ওপর মৎস্য ঘের তৈরি করেন এবং বিভিন্ন সময়ে ঘেরের চারপাশে সহ¯্রাধিক বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন। গতকাল রবিবার স্থানীয় হাবলু হাওলাদারের নেতৃত্বে অর্ধ শতাধিক মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘেরের পাড়ের দুই শতাধিক মেহেগনি, চাম্বুল, আকাশমনি গাছ কেটে ফেলেন। এ ঘটনায় জালাল চৌকিদার দশমিনা থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কেটে ফেলা গাছগুলো উদ্ধার করেছেন।
রনগোপালদী ইউপি চেয়ারম্যান সিকদার নাসির উদ্দিন বলেন, ওই ঘেরের জমির মালিকানা নিয়ে বিরোধ রয়েছে, তবে এভাবে অপরিপক্ক গাছগুলো কেটে ফেলা ঠিক হয়নি।
অভিযুক্ত হাবুল হাওলাদার বলেন, আমাদের মালিকানাধীন জমিতে ওই গাছগুলো রোপণ করা হয়েছিল। তাই সেগুলো কেটে জমি দখলমুক্ত করা হয়েছে।
দশমিনা থানার এসআই জাকির হোসেন বলেন, কেটে ফেলা গাছগুলো উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়