প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইশরাক

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে গাড়ি পোড়ানোসহ নাশকতার মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপি নেতা ইশরাক হোসেন। গতকাল রবিবার বিকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। ইশরাকের পক্ষে এদিন জামিন শুনানিতে অংশ নেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, হারুন অর রশিদ, তাহেরুল ইসলাম তৌহিদ ও মহিউদ্দিন চৌধুরী। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ইশরাককে জামিন মঞ্জুর করেন।
গত বছরের ৬ এপ্রিল দুপুরে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর থেকে এ মামলায় ইশরাককে গ্রেপ্তার করেছিল পুলিশ। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেদিন কারাগারে পাঠানো হলেও পরে জামিনে মুক্তি পান বিএনপির কেন্দ্রীয় কমিটির এই নেতা। কিন্ত গত ৫ ডিসেম্বর এ মামলায় হাজিরার তারিখে আদালতে না গিয়ে তিনি আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন। ঢাকার একজন মহানগর হাকিম সেই আবেদন নাকচ করে ইশরাকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানাতেই গতকাল আত্মসমর্পণ করে ফের জামিন নিলেন তিনি।
মামলা সূত্রে জানা যায়, ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে ২০২০ সালের ২৪ জুন আসামিরা একত্রিত হয়ে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের পুড়িয়ে মারার উদ্দেশে গাড়িতে আগুন ধরিয়ে দেন। এতে গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। এ ঘটনায় ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা করেন পুলিশের তৎকালীন উপপরিদর্শক আতাউর রহমান ভূঁইয়া। এছাড়াও একই ঘটনায় পল্টনসহ বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয়। তবে সবকটি মামলায় বর্তমানে জামিনে রয়েছেন ইশরাক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়