মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

বিউটি : রং হোক দীর্ঘস্থায়ী

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শেফালী সোহেল

মেয়েদের সাজগোজের অন্যতম অনুষঙ্গ লিপস্টিক। জীর্ণ লিপস্টিক দিয়ে রাঙানো রুক্ষ, ফাটা ঠোঁট কেউ পছন্দ করেন না। অনেক সময় তাড়াহুড়োর কারণে ব্যাগে নিয়েই বের হন অনেকে, পরে সুবিধাজনক সময়ে ব্যবহার করেন। তবুও সকলেই চান লিপস্টিক দীর্ঘস্থায়ী হোক এবং দেখে যেন মনে হয় লাগানো হয়েছে সদ্য। কিন্তু অনেকেই বাস্তবে লিপস্টিক বিবর্ণ হয়ে যাওয়ার সমস্যার মুখোমুখি হন।
তবে ঠোঁটে লিপস্টিক ঠিক কতক্ষণ স্থায়ী হবে তা নির্ভর করছে আপনি কীভাবে ব্যবহার করছেন তার ওপর। লিপস্টিকের রং দীর্ঘস্থায়ী করতে কিছু টিপস মেনে চলতে পারেন-

১। আপনার লিপস্টিক দীর্ঘস্থায়ী করতে, ঠোঁটে লিপস্টিক প্রয়োগ করার আগে আপনাকে অবশ্যই মৃত ত্বক স্ক্রাব করতে হবে। গোলাপজল, মধু এবং চিনি দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন লিপ স্ক্রাব। ঠোঁট সহজে আর্দ্রতা হারালে লিপস্টিক তাড়াতাড়ি উঠে আসে। তাই ঠোঁটের শুষ্কতা এড়াতে লিপ বাম লাগিয়ে নিন। ঠোঁট লিপবাম খানিকটা শুষে নিলে সামান্য ফাউন্ডেশন লাগিয়ে নিন।

২। একটি লিপ লাইনার দিয়ে আপনার ঠোঁট লাইন করুন এবং এটি সম্পূর্ণ ঠোঁটেও লাগান। এতে লিপস্টিক লাইনারের সঙ্গে লেগে থাকবে এবং এটি দীর্ঘস্থায়ী হবে। এই পদ্ধতিতে ঠোঁট পুরুও মনে হবে।

৩। লিপস্টিক লাগানোর আগে ভাল লিপ প্রাইমার লাগিয়ে নিন। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। বিশেষ করে যদি কোনও অনুষ্ঠানে যাওয়ার কথা থাকে তবে এটি দারুণ কাজে আসতে পারে। চাইলে প্রাইমারের জায়গায় ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন। এতেও কাজ হয়ে যাবে।

৪। লিপস্টিক লাগানোর পরে আপনার ঠোঁটের মাঝে একটি টিস্যু টেনে নিন এবং তার পরে একটি তুলতুলে ব্রাশ দিয়ে কিছু প্রেস্?ড পাউডার আলতো করে লাগিয়ে নিন। সবশেষে ঠোঁটের রঙের আর একটি পড়ত লাগান এবং দীর্ঘস্থায়ীত্বর জন্য আরও এক বার প্রক্রিয়াটির পুনরাবৃত্তি করুন।

৫। আপনার লিপস্টিকের মানের সঙ্গে আপস করবেন না। ভাল ব্র্যান্ডের লিপস্টিক নিয়মিত ব্যবহার করুন কারণ পণ্যটি সরাসরি আপনার ঠোঁটে যাচ্ছে। সেই সব তরল লিপস্টিক বা বুলেটের লিপস্টিক ব্যবহার করুন যাতে দীর্ঘ সময় ঠিক থাকে। পাশাপাশি লিপস্টিক কেনার আগে খেয়াল করতে হবে, যাতে লিপস্টিক হয় স্মাজ প্রæফ, বাজ প্রæফ এবং ওয়াটার প্রæফ।
এ ছাড়া লিপস্টিকটি স্মুথ ও আরামদায়ক হতে হবে। যেন সারাদিন থাকলেও ঠোঁটের কোনো সমস্যা না হয়।

সূত্র: গø্যামার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়