মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

বাঘায় চিনি, চাল ও কীটনাশক জব্দ

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : নদীপথে নৌকায় ভারত থেকে অবৈধ চিনি, চাল ও কীটনাশক চোরাই পথে দেশে ঢোকানোর সময় নৌকাসহ সেগুলো জব্দ করেছে রাজশাহীর বাঘার আলাইপুর সীমান্তের বিজিবি। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার চরাঞ্চলের মানিকের চর এলাকা থেকে নৌকাসহ চিনি, চাল ও কীটনাশক জব্দ করা হয়। তবে চোরাকারবারি কাউকে গ্রেপ্তার করতে পারেনি বিজিবি।
বিজিবি সূত্রে জানা যায়, জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ৫৮৫ কেজি চিনি, ৩১২ কেজি চাল ও ৫০০ এম এল এর ১৭ পিস কীটনাশকের কোটাসহ মালামাল বহন করা ১টি নৌকা। নৌকাসহ জব্দকৃত মালামালের মূল্য ধরা হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৪০৫ টাকা।
এ বিষয়ে আলাইপুর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আবদুর রব জানান, অসাধু চোরাকারবারিরা সীমান্ত এলাকা দিয়ে নদীপথে নৌকায় ভারত থেকে অবৈধভাবে জব্দকৃত মালামালগুলো বস্তায় করে দেশে বিক্রির জন্য সীমান্ত দিয়ে আনছিল। বিজিবির টহলদল চরাঞ্চলের মানিকের চর এলাকায় পৌঁছামাত্র নৌকা ফেলে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে সেগুলো জব্দ করা হয়। নৌকা বিজিবির হেফাজতে রেখে চিনি, চাল ও কীটনাশক কাস্টমস কার্যালয়ে পাঠানো হয়েছে। নৌকা বাদে জব্দকৃত মালামালগুলো ভারতের বলে নিশ্চিত করেছেন সুবেদার আবদুর রব।
উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মেরাজ সরকার এলাকার বাইরে থাকায় এ বিষয়ে কিছু বলতে পারেননি। তবে বিজিবি ক্যাম্পসংলগ্ন এলাকার স্থানীয় রুহুল আমিন নৌকাসহ মালামালগুলো জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়