সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

বলিউড : প্রিয় খাবারের ফিরিস্তি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে সিøম ও ফিট রাখার জন্য অনেক সাধনা করে কড়া ডায়েটের মধ্যে নিজেদের বেঁধে রাখেন তারকারা। অনেক সময় নিয়ম ভেঙে পরম তৃপ্তিতে কেউ কেউ খেয়ে ফেলেন পছন্দের খাবার। বলিউডের কোন তারকা কী খেতে পছন্দ করেন তার খোঁজ জানাচ্ছে মেলা

অমিতাভ বচ্চন
বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন সাদামাটা খাবার খেতে পছন্দ করেন। একসময় আমিষ খেতেন তিনি। কিন্তু কয়েক বছর ধরে এই বলিউড তারকা সম্পূর্ণ নিরামিষাশী। তবে স্বাস্থ্য বা ধর্মীয় কারণে নয়। বলিউডের শাহেনশাহ নিজের ইচ্ছাতেই এ সিদ্ধান্ত নিয়েছেন। লাঞ্চ বা ডিনারে ডাল, রুটি, তরকারিতেই তিনি দারুণ খুশি।

শাহরুখ খান
বলিউডের বাদশা শাহরুখ খান সে অর্থে ভোজনরসিক নন। ডাল-ভাতেই তিনি সন্তুষ্ট। তবে তার সবচেয়ে পছন্দের খাবার চিকেন তন্দুরি। শাহরুখ ৩৬৫ দিন চিকেন তন্দুরি খেয়ে থাকতে পারেন। তার বন্ধুবান্ধব বা নিকটজনরা তাকে চিকেন তন্দুরির বাইরে অন্য কিছু খেতে দেখেননি। কারিনা কাপুর একবার মজার ছলে বলেছিলেন, শাহরুখের জন্য তিনি চিকেন তন্দুরি বানানো শিখবেন।

সালমান খান
বলিউড সুপারস্টার সালমান খান বাসার তৈরি করা খাবার খেতেই বেশি পছন্দ করেন। বিশেষ করে মায়ের হাতের খাবার তার বেশি প্রিয়। এমনকি শুটিংয়ের সময় তিনি বাসার তৈরি খাবার নিয়ে যান। বিদেশে গেলে সালমান বাসার শেফকে সঙ্গে করে নিয়ে যান। যাতে বিদেশে বসে বাসার খাবারের স্বাদ পান তিনি। ভাইজানের তার মায়ের হাতের চিকেনের পদ আর বিরিয়ানি বিশেষ পছন্দ।

অক্ষয় কুমার
বলিউডের আরেক সুপারস্টার অক্ষয় কুমার সিনেমায় আসার আগে শেফ ছিলেন। বাংলাদেশের এক রেস্তোরাঁতেও ছয় মাস তিনি রাঁধুনি হিসেবে কাজ করেছেন। থাইল্যান্ডের রেস্তোরাঁয় অক্ষয় কুমার কয়েক বছর শেফ ছিলেন। আর তখন থাই রসনার প্রেমে পড়েন এই বলিউড তারকা। তিনি থাই গ্রিন কারি বিশেষ পছন্দ করেন।

হৃতিক রোশন
হৃতিক রোশন বলিউডের সুপারফিট নায়কদের মধ্যে একজন। অত্যন্ত কড়া ডায়েটের মধ্যে তিনি নিজেকে বেঁধে রেখেছেন। তবে তার প্রিয় পদের নাম শুনলে যে কেউ হতবাক হতে বাধ্য। হৃতিক ‘সামোসা’ খেতে দারুণ ভালোবাসেন। বাংলাদেশে যার ডাকনাম ‘সমুচা’। সমুচা সামনে এলে তিনি নিজেকে আর নিয়ন্ত্রণে রাখতে পারেন না। ভারত আর ভারতের বাইরে হৃতিকের কত ফ্যান… আর হৃতিক সমুচার ফ্যান!

রণবীর কাপুর
বলিউড তারকা রণবীর কাপুরের প্রিয় পদের নাম শুনলে অবাক হতে পারেন। রণবীর বিদেশে কোনো এক রেস্তোরাঁয় কুমিরের মাংসের এক পদ খেয়েছিলেন। আর তারপর থেকে কুমিরের মাংসের এ পদ তার বিশেষ প্রিয়। তিনি এক সাক্ষাৎকারে এ কথা ফাঁস করেছিলেন।

শহীদ কাপুর
বলিউড তারকা শহীদ কাপুর সম্পূর্ণ নিরামিষাশী। তিনি যে কোনো ধরনের নিরামিষ পদ উপভোগ করেন। তবে এই বলিউড নায়কের সবচেয়ে প্রিয় খাবার ‘রাজমা চাওল’। বিশেষ করে বাসায় বানানো রাজমা চাওল খেতে বেশি পছন্দ করেন তিনি।

কারিনা কাপুর
বলিউড নায়িকা তথা নবাবপতœী কারিনা কাপুর খান নবাবি খাবারের মোটেও ভক্ত নন। সাদামাটা ঘরোয়া খাবারেই তিনি স্বচ্ছন্দ। শুধু ডাল-ভাতেই দারুণ খুশি বলিউডের বেবো। তবে অবশ্যই বাসায় তৈরি ডাল-ভাত। আর ডালের মধ্যে এক চামচ দেশি ঘি মিশিয়ে পরম আনন্দে খান কারিনা। তাছাড়া ভালোবাসেন যে কোনো ডেজার্ট আর পিৎজা।

দীপিকা পাডুকোন
দক্ষিণী রসনার জন্য রীতিমতো পাগল দীপিকা পাডুকোন। সারা দিন তিনি দক্ষিণ ভারতীয় নানা খাবার খেয়ে বিন্দাস থাকতে পারেন। ব্রেকফাস্টে টেবিলে দোসা, উত্তাপম, উপমা বা ইডলি কিছু একটা চাই-ই চাই তার। দক্ষিণ ভারতীয় খাবার পেলেই মন গলে যায় দীপিকার।

আলিয়া ভাট
ভারতীয় ঘরানার ভক্ত নায়িকা আলিয়া ভাট। ভারতীয় যে কোনো খাবার তার কাছে সুস্বাদু লাগে। তবে গুজরাটি ও চাইনিজ ক্যুইজিন আলিয়ার বিশেষ পছন্দের। মিষ্টির ক্ষেত্রে তার পছন্দ বাঙালির রসগোল্লা আর গুলাবজামুন।

সোনম কাপুর
সোনম কাপুর চকোলেট খেতে দারুণ ভালোবাসেন। তবে পথের ধারের খাবার পেলে বেজায় খুশি তিনি। স্ট্রিট ফুডপ্রেমী সোনম। রাস্তার পাশের পাওভাজি থেকে আলুর চাট চেটেপুটে খান এই বলিউড অভিনেত্রী।

জ্যাকুলিন ফার্নান্দেজ
কঠোর ডায়েটের মধ্যে থাকেন বলিউড তারকা জ্যাকুলিন। বিটাউনের সুপারফিট নায়িকাদের মধ্যে তিনি একজন। তবে মিষ্টির প্রতি তার গভীর দুর্বলতা। আর মিষ্টির মধ্যে চকোলেট ফাজ হলে তো কথাই নেই।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়