সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

ট্রেন যাত্রীরা অতিষ্ঠ : মহানন্দায় মাদকসেবন ও বিক্রির অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জমুখী ট্রেনে মাদকসেবী ও কারবারিদের দৌরাত্ম্য বেড়েছে। খুলনা থেকে ছেড়ে আসা রাতের মহানন্দা কমিউটার ট্রেনটিতে মাদকসেবী ও বিক্রেতাদের উৎপাতে অতিষ্ঠ যাত্রীরা। ট্রেনের বগির মধ্যে বিক্রি হচ্ছে হেরোইন থেকে শুরু করে বিভিন্ন মাদক। এসব মাদক কিনে ট্রেনে বসেই প্রকাশ্যে সেবন করছেন তারা। তবে প্রতিবাদ করতে গিয়ে হামলা ও লাঞ্ছনার শিকার হতে হচ্ছে যাত্রীদের। এ নিয়ে কর্তৃপক্ষকে জানিয়েও মেলেনি প্রতিকার বলছেন যাত্রীরা। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী জানান, কয়েকদিন আগে রাতে চিকিৎসা শেষে মহানন্দা কমিউটার ট্রেনে পরিবারসহ রাজশাহী থেকে বাড়ি ফিরছিলেন। কোর্ট স্টেশনে আসার পরই প্রায় সব বগি যাত্রীতে ভর্তি হয়ে যায়। এরপর থেকেই ট্রেনে শুরু হয় চেঁচামেচি ও মাদকসেবীদের দাপট। কেউ বাইরে থেকে মাদক এনে বগির মধ্যেই প্রকাশ্যে সেবন করছেন। আবার কেউ ট্রেনেই মাদক কিনে অন্য যাত্রীদের সামনে করছেন সেবন। প্রতিবাদ করলে মাদকসেবীরা জোট হয়ে ট্রেন থেকে ফেলে দেয়ার হুমকি দেয়। রাজশাহী শহরে অটোরিকশা চালান আমনুরা এলাকার তুফান আলী। তিনি জানান, কম ভাড়ায় নিয়মিত মহানন্দা ট্রেনে যাতায়াত করেন। কিন্তু ট্রেনের মধ্যে চুরি ও ছিনতাই হওয়ার আতঙ্কে থাকতে হয় তাদের। আমনুরা রেলওয়ে পুলিশের উপপরিদর্শক আতোয়ার রহমান জানান, মহানন্দা কমিউটার ট্রেনটি পাবলিক সার্ভিস হওয়ায় কোনো পুলিশ থাকে না। তবে মাদক সেবন ও বিক্রয় বন্ধে অভিযান চালানো হবে। চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ বলেন, রাতের কমিউটার ট্রেনে সাধারণত রিকশা ও ভ্যানচালকরা যাতায়াত করে থাকেন। তারা কোর্ট স্টেশন থেকে আমনুরা পর্যন্ত মাদক সেবন ও বিক্রি করেন এমন অভিযোগ শোনা যায়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, মহানন্দা ট্রেনটি বেসরকারি কোম্পানি নিয়ন্ত্রণ করে। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে কোন প্রতিষ্ঠান ট্রেনটি পরিচালনা করছে, এ সম্পর্কে তথ্য দেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়