সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

কুষ্টিয়ার কুমারখালী : স্কুলছাত্র হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় পূর্বশত্রæতার জেরে শিবির নেতা আব্দুল্লাহ আল মঞ্জুকে (১৭) এলোপাতাড়িভাবে কুপিয়ে ও মারপিট করে নির্মমভাবে হত্যার দায়ে সাবেক ইউপি সদস্যসহ ৬ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। গত বৃহস্পতিবার দুপুরের দিকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এডভোকেট অনুপ কুমার নন্দী। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের আব্দুল মতলেব আলীর ছেলে আব্দুল্লাহ, বাদশা আলীর ছেলে রুবেল, মৃত মকছেদ আলীর ছেলে কাশেম, মৃত ফকির চাঁদের ছেলে পান্টি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য রুহুল আমিন, আফসার আলীর ছেলে নজরুল ও ফরিদ। আসামিরা সবাই একই গ্রামের বাসিন্দা। দণ্ডপ্রাপ্ত আসামিরা সবাই স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী। এবং নিহত মঞ্জু শিবিরের নেতা ছিলেন। রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ৫ আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরপরই তাদের কঠোর পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়েছে। দণ্ডপ্রাপ্ত আরেক আসামি রুবেল পলাতক রয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৩ এপ্রিল সকাল ৮টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের চেয়ারম্যান পাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল্লাহ আল মঞ্জুকে বাড়ির পাশে পূর্বশত্রæতার জের ধরে কুপিয়ে হত্যা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়