আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

রাজবাড়ীতে খামার ব্যবস্থাপকের দম্ভোক্তি : কত অভিযোগ হলো যা পারেন করেন

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর সরকারি মৎস্য বীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক মো. লতিফুর রহমানের বিরুদ্ধে খামারের পুকুরে উৎপাদিত রেণু ও পোনা বিক্রি করে টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। বিষয়টি জানতে গেলে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে তিনি বলেন, এরকম কত অভিযোগ হলো, যা পারেন করেন। আমার চাকরি আছে দুই বছর পুরো চাকরি জীবনে কেউ কিছু করতে পারল না।
লতিফুর রহমানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, গত ১৬ জানুয়ারি রাজবাড়ী সরকারি মৎস্য বীজ উৎপাদন খামার থেকে ১৪ কেজি রেণু বিক্রির ৫৬ হাজার টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে লুৎফর রহমান আত্মসাৎ করেন। এছাড়া গত মাসেও ১০ কেজি রেনু বিক্রির ৪০ হাজার টাকা সরকারি কোষাগাড়ে জমা না দিয়ে আত্মসাৎ করেন। প্রতি বছরই এভাবে কয়েক লাখ টাকার রেণু বিক্রি করে খামারের ব্যবস্থাপক মো. লতিফুর রহমান টাকা আত্মসাত করেন বলে অভিযোগ রয়েছে।
গতকাল বুধবার দুপুরে সাংবাদিক সুমন বিশ্বাস, ইমরান হোসেন মনিম ও আতিয়ার রহমানসহ এ প্রতিবেদক রাজবাড়ী সদর থানার পাশে সরকারি মৎস্য বীজ উৎপাদন খামারে গিয়ে ব্যবস্থপকের কক্ষে বসে রেণু বিক্রির টাকা আত্মসাতের অভিযোগের বিষয়ে জানতে চাইলে মো. লতিফুর রহমান বলেন, এমন অভিযোগ কত পেলাম। আমি নিজেই মৎস্য অফিসের বিভিন্ন কর্মকর্তার অভিযোগের তদন্ত করি। একথা বলে একটা ফাইল ছুরে বলেন, আজও একটা তদন্ত করলাম। সদর উপজেলা মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে একজন অভিযোগ দিয়েছিল। এসব অভিযোগে কিছু হয় না। আমার বিরুদ্ধে অভিযোগ নিয়ে এসেছে। আমার তদন্ত কে করবে? একপর্যায়ে তিনি বলেন, আমার অফিস থেকে তোরা বের হয়। না হলে আমি থানায় মামলা করবো আর পুলিশে খবর দেব। তুই করে কেন কথা বলছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তোরা সবাই আমার জুনিয়র। আমি তোদের থেকে অনেক সিনিয়র। আমি এখানে যা করি আমার অফিস ম্যানেজ করেই করি। বিষয়টি রাজবাড়[ী জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমানকে জানালে তিনি বলেন, আপনাদের সঙ্গে এমন আচরণ করেছে জেনে আমি লজ্জিত। আমি উর্ধ্বতন কর্মকর্তাদের জানাব। আর রেণু বিক্রি করে টাকা আত্মসাত করার বিষয়টিও তদন্ত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়