আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

পা দিয়ে তীর ছুড়ে নিশানায় আঘাত : হলো বিশ্বরেকর্ড

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অস্ট্রেলিয়ায় শ্যানন জোনস নামে এক তরুণী পা দিয়ে তীর ছুড়ে বিশ্বরেকর্ড গড়ে নাম লিখিয়েছেন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে। হাতের ওপর ভর করে পা দিয়ে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিশানায় আঘাত হেনেছেন তিনি। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, শ্যানন জোনস ২০২২ সালের আগস্টে পা দিয়ে ১৮.২৭ মিটার দূরের একটি নিশানায় সফলতার সঙ্গে তীর দিয়ে আঘাত হানেন। তিনি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের ‘পা দিয়ে দূরতম তীর ছোড়া’ ক্যাটাগরিতে বিশ্বরেকর্ড গড়েছেন।
অস্ট্রেলিয়ার সেভেননিউজ জানিয়েছে, ২৩ বছর বয়সি শ্যানন জোনস তার বিশ্বরেকর্ড গড়া ভিডিওটি ২০২২ সালের আগস্টে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের কাছে স্বীকৃতির জন্য পাঠান। এরপর ১২ জানুয়ারি তিনি জানতে পারেন তার বিশ্বরেকর্ডটি আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়েছে। গত মঙ্গলবার শ্যানন জোনসের এ ভিডিওটি নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশ করেছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ। এদিকে শ্যানন জোনস একবারের চেষ্টাতেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন এমনটি নয়। তিনি দীর্ঘ ছয় বছর পা দিয়ে তীর ছোড়ার অনুশীলন করেছেন। শ্যানন ১৩ জানুয়ারি বিশ্বরেকর্ড গড়া ভিডিওটি ইনস্টাগ্রামে প্রকাশ করেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডধারী। আমার আবেদন গতকাল গৃহীত হয়েছে।
তাই আমি বলতে পারি আমি বিশ্বের সবচেয়ে সেরা ফুট আর্চার (পায়ের তীরন্দাজ)।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়