আরো এক মামলায় রফিকুল মাদানীর বিচার শুরু

আগের সংবাদ

নাশকতার শঙ্কায় সতর্ক আ.লীগ : ষড়যন্ত্র ঠেকাতে নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ ক্ষমতাসীন দলের, ‘পাল্টা কর্মসূচি’তে অস্বস্তি বিএনপির

পরের সংবাদ

পঞ্চগড়ের বোদায় সাহিত্য আড্ডা ও পিঠা উৎসব

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : বাঙালি সংস্কৃতির লোকজ ও নান্দনিক সংস্কৃতির পরিচয় বহন করে পিঠা। শীত আসলেই পিঠা-পুলি ও পায়েস খাওয়ার আমেজে মজে থাকে বাঙালি। গ্রামাঞ্চলে নতুন ধান ঘরে ওঠার পর থেকেই পিঠা তৈরির আয়োজন করা হয়ে থাকে। শহরের মানুষদের সেসব পিঠার স্বাদ গ্রহণ ও তাদের মধ্যে পরিচিত করে তুলতে দ্বিতীয়বারের মতো পিঠা উৎসবের আয়োজন করেছে একুশ স্মৃতি পাঠাগার। গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় একুশ স্মৃতি পাঠাগার চত্বরে পিঠা উৎসবের উদ্বোধন করেন সুহৃদ অতিথি ছড়াকার মাজেদুল ইসলাম বাবুল। 
পিঠার ম ম ঘ্রাণ ছড়িয়ে পড়ে পাঠাগার চত্বরে। পিঠার ম ম গন্ধের সঙ্গে বসে এক জমজমাট সাহিত্য আড্ডা। তা যেন সাহিত্যপ্রেমীদের এক মিলনমেলায় রূপ নেয়। 
সাহিত্য আড্ডায় কবি অধ্যাপক প্রবীর চন্দ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কবি ল²ী রানী বর্মণ, সহকারী অধ্যাপক এন এ রবিউল হাসান লিটন, সাংবাদিক ও কলামিস্ট হারুন আর রশিদ, সাংবাদিক মনোরঞ্জন সরকার, ইঞ্জিনিয়ার মিজানুর হক, শিক্ষক জ্যোতিষ বর্মণ, শিক্ষক দিগেন ঘোষ, আশরাফুল আলম টুটুল, শেখ আবুল কাসেম শিলন, কবি আব্দুল্লাহ আল মামুন, মুবাশ্বের প্রধান মুন্না, কবি এসআই তানভীসহ সব স্তরের মানুষ উপস্থিত ছিলেন।
আড্ডার ফাঁকে ফাঁকে চলে স্বরচিত কবিতা পাঠ, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সংগীত ও বাউল শিল্পীদের পরিবেশনায় বাউল গান। পাঠাগার চত্বরে ভিন্ন স্বাদের দেশীয় প্রায় ৫০ ধরনের পিঠার ১০টি স্টল পিঠার পসরা সাজিয়ে বসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়