দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

লালপুরে গুঁড়িয়ে দেয়া হলো ৪ ইটভাটা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা সত্ত্বেও ইটভাটা স্থাপন করাসহ বিভিন্ন কারণে নাটোরের ৩টি ইটভাটাকে মোট ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকা পরিবেশ অধিদপ্তর এনফোর্সমেন্ট শাখার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার ওই আদেশ দেন। সেই সঙ্গে মোহরকয়া এলাকার একটি অবৈধ ইটভাটাসহ জরিমানাকৃত ইটভাটাগুলো ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। গতকাল মঙ্গলবার দুপুর থেকে বিকাল ৩টা পর্যন্ত নাটোরের লালপুরের তিনটি ভাটায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এ সময় নাটোর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সুকুমার সাহাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এক্সিকিউটিভ ম্যাজিস্টেট ফয়জুন্নেছা আক্তার জানান, ইটভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইন ২০১৩ র ৬ ও ৮ ধারা অনুযায়ী লাইসেন্স না থাকা, অবৈধভাবে মাটি সংগ্রহ ও জ¦ালানি কাঠ ব্যবহার করা এবং জিকজ্যাক চুল্লি না থাকায় ওই জরিমানা করা হয়।
জরিমানাকৃত ইটভাটাগুলো হলো- লালপুরের মঞ্জিলপুকুর গ্রামের সবুর আলীর এম কে এম ভাটায় ৫ লাখ টাকা, একই এলাকায় হাফিজুল ইসলামের জে এস বি ভাটায় ৭ লাখ টাকা এবং মাধবপুর পালপাড়া এলাকার মাসুদুর রহমান সান্টুর এইচ বি আর ভাটায় ৭ লাখ টাকা জরিমানা করা হয়।
এছাড়া লালপুরের মোহরকয়া এলাকার অপর একটি ড্রাম ভাটাসহ ইটভাটাগুলো গুঁড়িয়ে দেয়া হয়। এর আগে গত সোমবার নাটোর সদরে দিনব্যাপী সেনভাগ ও পণ্ডিতগ্রাম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা এবং স্কুলের এক কিলোমিটারের মধ্যে ভাটার অবস্থান থাকায় পাঁচটি ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়