নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

সংসদে জাপার শামীম : বিদেশে বাড়ি গাড়ি আছে এমন আমলাদের ফাঁসি হওয়া উচিত

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদেশে বাড়ি গাড়ি আছে এমন আমলাদের তালিকা সংসদে প্রকাশের দাবি জানিয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী। তিনি বলেছেন, গণমাধ্যমে এসেছে- আমলা, এমপিদের বিদেশে প্রচুর সম্পদ আছে। আমলা, এমপি ও মন্ত্রীদের মধ্যে কাদের বিদেশে বাড়ি গাড়ি আছে, তাদের তালিকা সংসদে প্রকাশ করা উচিত। তাদের বরখাস্ত করে বিচারের আওতায় আনা উচিত। এমনকি তাদের ফাঁসি দেয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।
গতকাল সোমবার জাতীয় সংসদ অধিবেশনে সরকারি কর্ম কমিশন বিল পাসের প্রক্রিয়ায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে শামীম হায়দার পাটোয়ারী আরো বলেন, একটা মানুষ খুন করলে একজন মানুষ মারা যায়। কিন্তু হাজার কোটি টাকা দুর্নীতি করলে দেশে দুর্ভিক্ষের আশঙ্কা দেখা দেয়। লাখো লোকের জীবন ঝুঁকির মুখে পড়ে। এই অবস্থায় তাদের অবশ্যই শাস্তি দেয়া উচিত।
আমলাদের সঙ্গে রাজনীতিবিদদের মনস্তাত্ত্বিক দ্ব›দ্ব দেশের সংকট উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর উদ্দেশে জাপার এই সংসদ সদস্য বলেন, ‘মাননীয় মন্ত্রী আমলাবিষয়কমন্ত্রী। তিনি অত্যন্ত সজ্জন ব্যক্তি। তার আমলাদেরও সজ্জন হওয়া উচিত। রাজনীতিবিদদের মন থেকে শ্রদ্ধা করা উচিত।’

উল্লেখ্য, গত রবিবার সংসদে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুও অভিযোগ করে বলেছিলেন, মন্ত্রী, আমলাসহ অনেক দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ী দেশের অর্থ লুটপাট করে বিদেশে বাড়ি গাড়ি করেছেন। তদন্ত সাপেক্ষে এসব অর্থ দেশে ফিরিয়ে আনার দাবি জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়