নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ২০২০ সালের একটি মাদকের মামলায় মো. ওমর ফারুক ওরফে ফারুক নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার ঠাকুরগাঁও দায়রা জজ মামুনুর রশিদ এ রায় দেন। এ মামলায় অপর আসামি মো. রবিউল ইসলামকে খালাস দেয়া হয়।
আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৬ আগস্ট রানীশংকৈল উপজেলার কনরাইট (কুমোরগঞ্জ) বাজারে পুলিশের এসআই মো. খাজিম উদ্দিন সঙ্গীয় ফোর্সসহ মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশ জানতে পারে পার্শ^বর্তী বালিয়াডাঙ্গী উপজেলার বালিয়াবস্তি গ্রামের মো. আ. আজিজের ছেলে মো. ওমর ফারুক ওরফে ফারুক (২৬) অটো চার্জারযোগে মাদকদ্রব্য বহন করছেন। পরে রানীশংকৈল উপজেলার নেকমরদ বাজারের সামনে সন্দেহাতীতভাবে একটি অটো চার্জারকে আটক করা হয়। সেখানে একটি জারকিনের ভেতরে বিশেষ কৌশলে থাকা ১৮৯ বোতল ফেনসিডিলসহ ওমর ফারুককে গ্রেপ্তার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদে মামলার অপর আসামি রানীশংকৈল উপজেলার জগদল (নদীবস্তি) গ্রামের মো. ইয়াসিন আলীর ছেলে মো. রবিউল ইসলামের কাছ থেকে ক্রয় করে নিয়ে এসেছে বলে জানায়। পরে তাকে ফেনসিডিলসহ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। মামলার তদন্ত শেষে মো. ওমর ফারুক ওরফে ফারুকের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ও সন্তোষজনকভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানা করা হয়। অপর আসামি মো. রবিউল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন এডভোকেট শেখর কুমার রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়