নিউমার্কেটে সংঘর্ষ : তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

আগের সংবাদ

নামমাত্র প্রস্তুতিতে পাঠদান : বই পায়নি অনেক শিক্ষার্থী > বই, সহায়িকা ছাড়াই শিক্ষকদের প্রশিক্ষণ > নোট-গাইড ছাপার তোড়জোড়

পরের সংবাদ

ঘোড়াঘাটে একই পরিবারের দুজন নিহত : পলাশবাড়ীতে বাসের ধাক্কায় প্রাণ গেল তিনজনের

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় তিনজন মোটরসাইকেল আরোহী এবং দিনাজপুরের ঘোড়াঘাটে একই পরিবরের দুজন নারী নিহত হয়েছেন। গতকাল সোমবার এ দুর্ঘটনা ঘটে। ভোরের কাগজের প্রতিনিধিদের পাঠানো খবর-
গাইবান্ধা ও পলাশবাড়ী : গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় তিনজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সোমবার সকাল ৯টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের পলাশবাড়ী উপজেলা শহরের চৌমাথা মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পলাশবাড়ী উপজেলার কয়ারপাড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে বিদ্যুৎ সরকার (৪২), মির্জাপুর গ্রামের গণেশ চন্দ্রের ছেলে সুভিস চন্দ্র (৩৫) ও গোবিন্দগঞ্জ উপজেলার অভিরামপুর গ্রামের সুভাস চন্দ্রের ছেলে সুমন চন্দ্র (৩৫)।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সোমবার সকাল ৯টার দিকে পলাশবাড়ী উপজেলা শহরের চৌমাথা মোড়ে দুটি মোটরসাইকেল ঢাকা-রংপুর মহাসড়ক পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে বরকত পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে রংপুরের দিকে যাচ্ছিল। বাসটি চৌমাথা মোড়ে প্রথমে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে দুজন মোটরসাইকেল আরোহী আহত হন। পরে নিয়ন্ত্রণহীন বাসটি কয়েক গজ দূরে গিয়ে আরেকটি মোটরসাইকেলকে ধাক্কায় দেয়। এতে দুটি মোটরসাইকেলের তিনজন আরোহী মারাত্মক আহত হন। স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় বেপরোয়া গতির ওই বাসটি বিপরীত দিক থেকে আসা একটি পণ্যবাহী ট্রাককেও ধাক্কা দেয়। এতে বাস ও ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। তবে ট্রাক ও বাসের ৬ জন যাত্রী আহত হন। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নেন।
পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আনিছুর রহমান বলেন, কমপ্লেক্সে আনার পথেই তারা মারা যান। পলাশবাড়ী থানার ওসি মো. মাসুদ রানা বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
ঘোড়াঘাট (দিনাজপুর) : দিনাজপুরের ঘোড়াঘাটে দুর্ঘটনায় একই পরিবারের দুজন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন চালক ও শিশু সহ আরো দুজন নারী। গতকাল দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর- ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কের হরিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া ইউনিয়নের বেশাইন গ্রামের বিজয় চন্দ্র বর্মনের স্ত্রী রতন বালা (৫০) ও বিধান চন্দ্র বর্মনের মেয়ে তিথি রানী (১৭)। তারা সম্পর্কে দাদি-নাতনি। নিহত শিশু তিথি রানী কাঁচেরচড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। আহতরা হলেন, একই পরিবারের অরুন বালা (৪০), করুনা রানী (৫৫) এবং অর্পনা রানী (৭)। তারা ঘোড়াঘাট থেকে ভ্যানযোগে নবাবগঞ্জ উপজেলার জয়দেবপুর গ্রামে এক আত্মীয় বাড়িতে বিয়ের দাওয়াত খেতে যাচ্ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে ঢাকার টঙ্গি থেকে বিশ্ব ইজতেমার মুসল্লিসহ একটি বাস দিনাজপুরের দিকে যাচ্ছিল। বাসটির সামনে থাকা বালু বোঝাই একটি ট্রাক্টর পার হওয়ার সময় রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় একটি যাত্রীবাহী ভ্যানে ধাক্কা দিলে রাস্তার পাশের গর্তে পড়ে যায়। ভ্যানে থাকা যাত্রীরা গুরুতর আহত হয়। পরে স্থাানীয়রা তাদের উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতদের মধ্যে দুই জন নারী ঘটনাস্থলেই মারা যান।
ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল আনোয়ার বলেন, দুপুরে সড়ক দুর্ঘটনাকবলিত ৫ জনকে স্থানীয়রা হাসপাতালে নিয়ে এসেছিল। এর মধ্যে দুজনকে আমরা মৃত অবস্থায় পেয়েছি। বাকি তিনজনের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন, দুর্ঘটনাকবলিত বাস, ট্রাক্টর ও ভ্যান আমাদের হেফাজতে আছে। নিহতদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় দুটি মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়