পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

সংসদে চুন্নু : অর্থমন্ত্রীর মুখ খোলা উচিত

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশিদের বিদেশে বাড়ি ও সম্পত্তি নিয়ে সংবাদমাধ্যমে যে খবর প্রকাশ হয়েছে তা সত্য কিনা জানতে চেয়েছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। বিষয়গুলো তদন্তের দাবি করে এ সম্পর্কে অর্থমন্ত্রীর মুখ খোলা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।
গতকাল রবিবার জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভপতিত্ব করেন।
মুজিবুল হক চুন্নু বলেন, ইদানীং লক্ষ্য করছি টাকা পাচার, বিদেশে ফ্ল্যাট কেনার সংবাদ পত্রপত্রিকাসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশ হচ্ছে, নিউজ আসছে। আজকে দেখলাম পররাষ্ট্র সচিব বলছেন, আমাদের বাংলাদেশের মানুষ যারা আমেরিকা, কানাডা, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশে থাকেন তারা এ দেশের সম্পত্তি বিক্রি করে টাকা নিয়ে যাচ্ছেন। সেটা বৈধ পথে নিচ্ছেন না। পররাষ্ট্র সচিব এ বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র এবং অর্থ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছেন বলে দেখলাম।
তিনি বলেন, আমাদের দেশের মানুষ মধ্যপ্রাচ্যে কঠোর পরিশ্রম করে টাকা পাঠায়। কিন্তু যারা ইউরোপ-আমেরিকায় থাকে..তারা তাদের সম্পত্তি বিক্রি করে বৈধ পথে টাকা নিলে আমাদের আপত্তি নাই। কিন্তু এই দেশ থেকে অনেকে অবৈধ পথে ডলার, বৈদেশিক মুদ্রা নিচ্ছে। সেটা কেন? কীভাবে নিচ্ছে? সেটি বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের অবশ্যই দেখা দরকার।

মুজিবুল হক চুন্নু বিস্ময় প্রকাশ করে বলেন, পরিস্থিতি কেমন হলে পররাষ্ট্র সচিব দৃষ্টি আকর্ষণ করতে পারেন? তিনি এ কারণে বলেছেন, ওই সমস্ত দেশ থেকে এত পাওয়ার অব অ্যান্টর্নি এটাচ করার জন্য আসছে যে, পররাষ্ট্র মন্ত্রণালয় মনে করছে, এটা বিশাল ঘটনা। আবার দেখলাম ওয়াসার একজন চেয়ারম্যানের আমেরিকায় ২৩টা (সংবাদে প্রকাশ হয়েছে ১৪টি) বাড়ি। আমাদের সংসদের দুই একজন সদস্য সম্পর্কে এ রকম প্রশ্ন আসছে এবং আরো কিছু ইঙ্গিত আসছে। আমি সরকারের কাছে- অর্থমন্ত্রী এখানে নেই, তার কাছে অনুরোধ করব এসব নিউজের সত্যতা আছে কিনা দেখতে। কারণ আমাদের পররাষ্ট্রমন্ত্রী আগেই বলেছিলেন কানাডার বেগমপাড়ায় যারা যারা বাড়ি করছেন তাদের মধ্যে অনেক আমলা আছে। এ জিনিসগুলোর তদন্ত হওয়া উচিত। এসব ঘটনা সরকারের ইমেজ ক্ষুণ্ন করে। আগামীর যে নির্বাচন, সেখানে এই সমস্ত বিষয় নিয়ে যে সংবাদ আসে এতে সরকারের ইমেজ ক্ষুণ্ন হয়। আমরা বিরোধী দলে আছি, আমাদেরও ইমেজ ক্ষুণ্ন হয়। দেশের মানুষের কাছে ভুল বার্তা পৌঁছে। এমপি, মন্ত্রী হলেই শত শত কোটি টাকা আয় করে। বিদেশে বাড়িঘর করে। এ বিষয়ে অর্থমন্ত্রীর মুখ খোলা উচিত। তিনি, তার বিভাগ, বাংলাদেশ ব্যাংকসহ এগুলো কীভাবে কী হচ্ছে এর তদন্ত করে স্পষ্ট বক্তব্য দেয়া উচিত।###

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়