পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

পঞ্চগড় : নিয়োগ জালিয়াতির মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগে আর্থিক লেনদেনের মামলায় এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
গতকাল রবিবার দুপুরে পঞ্চগড় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মণ্ডলের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার অপর আসামিরা হলেন আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের তেলীপাড়া গ্রামের ইসলাম উদ্দীনের মেয়ে মোছা. ইয়াসমিন, একই ইউনিয়নের নলপুকুরী গ্রামের লতিফুর রহমানের মেয়ে মৌসুমী আক্তার, ইয়াসমিনের স্বামী এএইচআর মাসুদ রয়েল এবং তার ভাই সাইদুর রহমান। তারা প্রত্যেকেই জামিনে রয়েছেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী এডভোকেট আব্দুল হান্নান।
জানা যায়, গত ২৫ নভেম্বর অনুষ্ঠিত পঞ্চগড় পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগ পরীক্ষায় ইয়াসমিন এবং মৌসুমী উত্তীর্ণ হন। ২৮ নভেম্বর তারা জেলা প্রশাসকের কার্যালয়ে মৌখিক পরীক্ষায় অংশ নিতে আসেন। কিন্তু কথাবার্তায় অসংলগ্নতা প্রকাশ পায়। লিখিত পরীক্ষার উত্তরপত্রের সঙ্গেও তাদের হাতের লেখার মিল পাওয়া যায়নি। পরে জিজ্ঞাসাবাদে ইয়াসমিন স্বীকার করেন, তার ভাই সাইদুর রহমান এবং স্বামী এএইচআর মাসুদ রয়েল লিখিত পরীক্ষায় প্রক্সির মাধ্যমে পাস করাতে সহায়তা করেছেন। এরপর কর্তৃপক্ষ ভাইবা বোর্ডে কৌশলে সাইদুর এবং মাসুদ রয়েলকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইয়াসমিনের চাকরির জন্য পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম দুলালের সঙ্গে ১২ লাখ টাকার চুক্তি হয়। 
এ ঘটনায় গত বছরের ২৯ নভেম্বর পঞ্চগড় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক বিপ্লব বড়ুয়া বাদী হয়ে চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়