মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

সুনামগঞ্জ সীমান্ত : বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে বিএসএফের গুলিতে আহত দেলোয়ার হোসেন (২৭) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল শনিবার বিকাল সাড়ে ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।
দেলোয়ার হোসেন উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গাছড়ার আব্দুর রশীদের ছেলে।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জাফর আহমদ এসব তথ্য নিশ্চিত করেছেন।
গত শুক্রবার দুপুরে উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়ন বুরুঙ্গা ছড়া এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৯ পিলার বিএসএফের এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয় ও এক বৃদ্ধাকে মারধরের ঘটনা ঘটে। দেলোয়ার হোসেন কোমরে গুলিবিদ্ধ হলে গুরুতর আহত অবস্থায় প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতাল ভর্তি করা হয়। পরে এদিন বিকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মারধরে আহত হনুফা বেগম (৫৭) সিরাজ মিয়ার স্ত্রী।
এ ঘটনার পরিপ্র্রেক্ষিতে শুক্রবার বিকাল ৫টা থেকে আধ ঘণ্টাব্যাপী পতাকা বৈঠক করে বিএসএফ ও বিজিবি। পরে শনিবার বড়ছড়া শুল্ক স্টেশন এলাকায় বড়ছড়া আমদানিকারক সমিতির অফিসে দুই দেশের কর্মকর্তাদের মধ্যে দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত রুদ্ধদার বৈঠক হয়।
এ সময় পতাকা বৈঠকে ভারতের মেঘালয় স্টেইটের শিলং-১৯৩ ব্যাটালিয়নের বিএসএফ বড়ছড়া কোম্পানি হেডকোয়ার্টারের কোম্পানি কমান্ডার দিলীপ সিংসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও বাংলাদেশ পক্ষে সুনামগঞ্জ-২৮ বিজিবি পরিচালক মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে বিএসএফকে জানানো হয়, বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ১১৯৯ এর থ্রি-এস সাব-পিলার সংলগ্ন জিরো লাইনে থাকা (শূন্য রেখা) সংলগ্ন বাংলাদেশি নাগরিক দেলোয়ারকে টহল দলে থাকা এক বিএসএফ সদস্য গুলিবিদ্ধ করে তাকে আহত করে ফেলে রেখে চলে যায়। একই সময় অনুফা বেগমকে বিএসএফ বেধড়ক মারধর করে গুরুতর আহত করে।
এ সময় বিএসএফ জানায়, বাংলাদেশিরা আন্তর্জাতিক সীমান্ত পিলার অতিক্রম করেছে। এ সময় গুলিতে ও মারধরে আহতের বিষয়ে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বস্ত করে বিএসএফ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়