রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

মাধবপুরে সরকারি জায়গা দখল করে দোকান

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে দোকান তৈরি করে বছরের পর বছর ব্যবসা করে যাচ্ছে কিছু প্রভাবশালী। একদিকে সরকারি জায়গা দখল অন্যদিকে মুরগির ব্যবসা করে পরিবেশের সৌন্দর্য নষ্ট করা হচ্ছে।
সরকারি জায়গা থেকে অবৈধ দোকান উচ্ছেদ করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন বাজার ব্যবসায়ী সমিতি ও সচেতন লোকজন। স্থানীয় সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার চৌমুহনী বাজারে একটি সরকারি জায়গা দখল করে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে যাচ্ছে কিছু প্রভাবশালী লোক। সম্প্রতি চৌমুহনী বাজার কমিটির পক্ষ থেকে সরকারি জায়গা দখলমুক্ত করে ওয়াশব্লক নির্মাণ করার দাবিতে বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে একটি লিখিত আবেদন করা হলে উপজেলা নিবার্হী কর্মকর্তা মনজুর আহসান একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। কিন্তু উচ্ছেদ হওয়া জায়গার পাশেই মিন্টু মিয়া নামে এক ব্যাক্তি সরকারি জায়গা দখল করে বছরের পর বছর মুরগির ব্যবসা চালিয়ে যাচ্ছে। বাজারের কিছু ব্যবসায়ী জানান, চৌমুহনী বাজারে সরকারি জায়গা দখল করে অনেকেই দোকান ঘর নির্মাণ করে বছরের পর বছর ব্যবসা করে যাচ্ছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা খুব প্রয়োজন।
চৌমুহনী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ জানান, চৌমুহনী বাজারটি ছোট। পূর্বে স্কুলের জায়গায় বাজার বসানো হত। এখন স্কুলের জায়গায় নতুন ভবন হচ্ছে তাই বাজারটি আরো ছোট হয়ে গেছে। এ কারণে খুচরা ব্যবসায়ীরা বাজারে দোকান খুলে ব্যবসা করার মতো তেমন জায়গা নেই।
সরকারি জায়গা দখল করে যারা ব্যবসা করছে ওইসব স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা সভায় বলা হয়েছে। মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা মনজুর আহসানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি। ক্ষুদে বার্তা পাঠালেও কোনো উত্তর মেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়