রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

‘খল চরিত্রে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি’

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ছোট পর্দা থেকে শুরু করে বর্তমানে বড় পর্দায় ও ওটিটিতে আলোচনায় অভিনেতা রাশেদ মামুন অপু। সমসাময়িক কাজ ও বিভিন্ন প্রসঙ্গে তার সঙ্গে কথা বলেছেন সোহাগ

সাম্প্রতিক ব্যস্ততা?
বর্তমানে চরকির জন্য নির্মিত আবু শাহেদ ইমন পরিচালিত ওয়েব সিরিজ ‘মারকিউরিস’র শুটিং করছি। এছাড়া আরো বেশ কিছু কাজ নিয়েই আমার এখনকার ব্যস্ততা।

কী কী কাজ করছেন?
সম্প্রতি পরপর চারটি চলচ্চিত্রের কাজ শেষ করেছি। জাকির হোসেন রাজু পরিচালিত ‘চাঁদর’, সাজ্জাদ খানের ‘কাঁঠগোলাপ’, বন্ধন বিশ্বাস পরিচালিত ‘লালশাড়ি’, চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’র কাজ শেষ। এছাড়া ওটিটির জন্য নিয়মিত কাজ করছি।

ওটিটি নাকি চলচ্চিত্রে- কোনটাতে কাজে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
দুটিতেই আমি সমান স্বাচ্ছন্দ্যবোধ করি। যেহেতু আমি অভিনয়শিল্পী দুই জায়গাতেই সমান অভিনয়ের সুযোগ থাকে। তাই আমার কাছে সব মাধ্যম এক। সব জায়গাতেই সমান স্বাচ্ছন্দ্যবোধ করি।

ছোট পর্দার জন্য কেমন কাজ করছেন?
বর্তমানে ছোট পর্দায় কাজ হচ্ছে না বললেই চলে, কেননা চলচ্চিত্র আর ওটিটি নিয়ে এত ব্যস্ত যে ছোট পর্দায় কাজের সুযোগও পাচ্ছি না।

গত বছর আপনার সব চলচ্চিত্রের চরিত্রই ছিল আলোচনায়, কেমন লেগেছে?
গত বছর বোধহয় আমার সবচেয়ে বেশি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। আর পাশাপাশি ওটিটিতেও আমার অনেক ভালো ভালো কাজ প্রচার হয়েছে। অভিনয় করি দর্শকদের জন্য। তারা যখন প্রশংসা করে, এর থেকে বড় প্রাপ্তি আর কী হতে পারে। আর দর্শকরা আমাকে নিয়ে যখন প্রশংসা করে তখন আমি পরবর্তী কাজের জন্য সাহস আর অনুপ্রেরণা পাই।

চলচ্চিত্রে খল চরিত্রেই আপনার সরব উপস্থিত, এর কারণ?
আমি বরাবরই খল চরিত্রের কাজে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি, কারণ খল চরিত্রে অভিনয়ের অনেক জায়গা থাকে। সেই অভিনয়ের জায়গাটাই আমি নিজের মতো করে ব্যবহার করার চেষ্টা করেছি। অভিনয় আমার নেশা, যেখানে অভিনয়ের জায়গা থাকে সেখানেই কাজ করব। সব চরিত্রেই আমি কাজ করতে পছন্দ করি। তবে ইদানীং আমি খল চরিত্রেই বেশি মনোনিবেশ করেছি।

বেশ কিছু চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন, সেগুলোর কাজ কতদূর?
সব চলচ্চিত্রের শুটিং শেষ করেছি ইতোমধ্যে। একটি চলচ্চিত্রের ডাবিংও শেষ করেছি। বাকিগুলোর ডাবিংও শিগগিরই শেষ করব। সব কাজই শেষের দিকে।

আগামীতে দর্শকদের জন্য কী কী কাজ আসছে?
এখন যে কাজগুলো করেছি সব কাজই ধাপে ধাপে মুক্তি পাবে। এছাড়া ইতোমধ্যে বারোটির বেশি চলচ্চিত্রের কাজ শেষ করেছি। তার মধ্যে ৭টি ইতোমধ্যে সেন্সর পেয়েছে।
নতুন বছরের শুরুতেই সৈকত নাসিরের ‘সুলতানপুর’-এ আমাকে দর্শকরা নতুনভাবে আবিষ্কার করতে পারবে। এছাড়া বছরজুড়ে তো ওটিটির কাজ আসবেই আমার নিয়মিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়