আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া : আরো ৩ কর্মদিবস আদালত বর্জনে আইনজীবীরা

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় আদালত অঙ্গনের অচলাবস্থা কাটছেই না। দাবি আদায় না হওয়ায় তৃতীয় দফায় আবারো বাড়ানো হয়েছে আদালত বর্জন কর্মসূচি। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দফায় বর্ধিত কর্মসূচির শেষ দিনে আবারো তিন দিনের জন্য আদালত বর্জনের ঘোষণা দেয় জেলা আইনজীবী সমিতি। নতুন কর্মসূচির আওতায় আগামী রবি, সোম ও মঙ্গলবার পর্যন্ত আদালতের কোনো বিচারিক কার্যক্রমে অংশ নেবেন না আইনজীবীরা।
এদিকে বৃহস্পতিবার আদালত বর্জনের ষষ্ঠ দিনে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূচি পালন করেন। এ সময় শুনানি, হাজিরাসহ কোনো মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি। এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার বিচারপ্রার্থীর বিচার কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচারপ্রার্থীরা দূর-দূরান্ত থেকে এলেও আদালতের স্বাভাবিক কার্যক্রম না থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। ভুক্তভোগী বিচারপ্রার্থীরা জানান, অনেক দূর থেকে টাকা খরচ করে আদালতে এলেও বিচারিক কার্যক্রম না থাকায় তারা হতাশ।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট তানভীর ভুইয়া জানান, কর্মসূচি চলমান রয়েছে। দাবি আদায় না হওয়ায় তৃতীয় দফায় আগামী রবি, সোম ও মঙ্গলবার পর্যন্ত আমাদের কর্মসূচি বাড়ানো হয়েছে। আন্দোলন অব্যাহত থাকবে।
উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবি জানিয়ে ৫ জানুয়ারি থেকে এ কর্মসূচি পালন করছেন আইনজীবীরা। এদিকে এজলাসে বিচারকের সঙ্গে আইনজীবীদের অশোভন আচরণের ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন স্লোগান দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাইকোর্টে তলব করেছেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়