আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

নিবারণ মেমোরিয়াল ট্রাস্ট : শ্রীমঙ্গলে ৪০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টাকার অভাবে ভর্তি হতে পারছিল না ২০ শিক্ষার্থী। ওই ২০ জনের ভর্তিসহ আরো ৪০ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে শিক্ষক নিবারণ চন্দ্র দাশ মেমোরিয়াল ট্রাস্ট।
গতকাল বৃহস্পতিবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ভূনবীর দশরত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে এ সহায়তার অর্থ তুলে দেন প্রয়াত শিক্ষক নিবারণ চন্দ্র দাশের ছেলে নবারুণ দাশ রিপন। এর আগে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ঝলক কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রীমঙ্গল উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া প্রবাসী অমল দত্ত, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ, ভূনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ ও শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী ও ব্যবসায়ী সমতির সদস্য আক্তার হোসেন।
এ সময় জেলা সুপার সুভাস ঘোষের স্ত্রী নগদ ২০ হাজার টাকা ও অস্ট্রেলিয়া প্রবাসী অমল দত্তের স্ত্রী আরো ১০ হাজার টাকা নিবারণ চন্দ্র দাশ মেমোরিয়াল ট্রাস্টে জমা দেন। যা দরিদ্র শিক্ষার্থীদের জন্য ব্যয় করা হবে।
উল্লেখ্য, শ্রীমঙ্গল ভূনবীর দশরত উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন সুনামের সঙ্গে শিক্ষকতা করেন প্রয়াত শিক্ষক নিবারণ চন্দ্র দাশ। বাবার স্মৃতি রক্ষার্থে ও পিছিয়ে পড়া এলাকায় শিক্ষার আলো পৌঁছে দিতে ওই ট্রাস্ট গঠন করেন শিক্ষক নিবারণ চন্দ্র দাশের সন্তানরা। এভাবে বিগত কয়েক বছর ধরে দরিদ্র শিক্ষার্থীদের পাশে রয়েছে নিবারণ মেমোরিয়াল ট্রাস্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়