আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

দুই ম্যাচ নিষিদ্ধ টরেস

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গত রবিবার আতলেটিকো মাদ্রিদকে হারিয়ে পয়েন্ট টেবিলে ৩ পয়েন্ট যোগ করে মোট ৪১ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষ অবস্থান পোক্ত করে নিয়েছিল কাতালান জায়ান্ট বার্সেলোনা। একটি মাত্র গোল করেই খেলাটি শেষমুহূর্ত পর্যন্ত তারা ধরে রাখতে সক্ষম হয়েছিল। তবে খেলার শেষভাগে দর্শকদের এক অদ্ভুত মুহূর্তের সাক্ষী হতে হয়েছিল সে ম্যাচটিতে। দুদলের দুই খেলোয়াড়ের মধ্যে হাতাহাতির ঘটনায় দুজনকে তখনই লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বিদায় করেন রেফারি। সে ঘটনাকে কেন্দ্র করেই তাদের দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয়া হয়।
বার্সেলোনার পক্ষে একমাত্র গোলটি আসে উসমান দেম্বেলের পা থেকে। তারপর থেকেই রক্ষণভাগ সামলে খেলেন কাতালানরা। সুযোগ বুঝে তারা আক্রমণও করছিলেন ভালোভাবেই। তবে সে আক্রমণে বল জালে জড়াতে পারেননি কেউই। ম্যাচের প্রায় শেষদিকে এমনই এক আক্রমণে বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন বার্সেলোনার ফরওয়ার্ড ফেরনান টরেস। যখন তিনি বল নিয়ে ডি বক্সে ঢুকবেন তখনই তাকে বাধা দেন আতলেটিকো মাদ্রিদের ডিফেন্ডার স্তেফান সাভিচ। ফুটবলে এমন বাধা দেয়ার ঘটনা স্বাভাবিক হলেও এ ঘটনায় রেগে যান টরেস। তিনি ক্ষেপে গেলে দুজনের মধ্যে একপর্যায়ে মারামারি শুরু হয়। তাদের তাৎক্ষণিকভাবেই মাঠ থেকে বিদায় করা হয়। অবশেষে প্রতিপক্ষের সঙ্গে মারামারির ঘটনায় তাদের শাস্তির ঘোষণা এসেছে। দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন বার্সেলোনার ফরওয়ার্ড টরেস। একই শাস্তি পেয়েছেন আতলেটিকো মাদ্রিদের ডিফেন্ডার সাভিচও। আতলেটিকোর মাঠেই এ ম্যাচটিতে জয়ের পর তাদের চির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ থেকে ৩ পয়েন্টে এগিয়ে যায় তারা। রিয়াল ভিয়ারিয়ালের কাছে পরাজিত হওয়ার কারণে এ ম্যাচ জয়ের আগেও বার্সেলোনা সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোলের ব্যবধানে লিগে শীর্ষে অবস্থান করছিল।
এ জয়ে তাদের অবস্থান আরো শক্ত হয়েছে। ম্যাচটিতে বিতর্কিত ঘটনা থাকলেও তা নিয়ে সন্তুষ্ট ছিলেন কোচ। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘তারা অনেক চাপ প্রয়োগ করেছে। আমরা সেসব সামলে নিয়েছি। তিনটা পয়েন্ট আদায় করেছি।’ তিনি যোগ করেছেন, ‘গোল হজম না করাটা কতটা গুরুত্বপূর্ণ দেখা গেছে। এসপানিওলের বিপক্ষে বলেছিলাম আমরা আরো ভালো কিছু প্রত্যাশা করি। আজ আমরা ভালো না খেলেও তিন পয়েন্ট পেয়েছি।’
লা লিগায় নিজেদের পরের দুই ম্যাচে গেতাফে ও জিরোনার বিপক্ষে টরেসকে পাবে না বার্সেলোনা। তিন ম্যাচের নিষেধাজ্ঞায় বাইরে থাকা রবের্ত লেভানদোভস্কিও খেলতে পারবেন না ম্যাচ দুটিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়