আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

জননেতা আতাউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : দেশের প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনের পুরোধা, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম সেনানী, তেভাগা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্নর, নির্যাতিত জননেতা এম আতাউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় রাজশাহী প্রেস ক্লাব মিলনায়তনে এক স্মরণ সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ যৌথভাবে এ সভার আয়োজন করে। রাজশাহী প্রেস ক্লাবের সহসভাপতি আবু সালেহ মোহাম্মদ ফাত্তাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।
চিকিৎসা নিতে ভারতে অবস্থান করায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন জননেতা এম আতাউর রহমানের সন্তান ও রাজশাহী প্রেস ক্লাব সভাপতি সাইদুর রহমান।
এ সময় অন্যদের মাঝে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু, রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার সুব্রত দাস প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গণমানুষের অধিকার আদায়ের সাহসী এক বীর পুরুষের নাম জননেতা আতাউর রহমান। সারাজীবন কাজ করেছেন মানুষের অধিকার আদায়ে। লড়াই-সংগ্রাম করতে গিয়ে কারাবরণ করেও পিছপা হননি তিনি। নিজের কথা না ভেবে সর্বদা কাজ করেছেন জনগণের জন্য। সভা শেষে শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়