আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

আলোচনা সভায় বক্তারা : তৃণমূলে উন্নয়ন পৌঁছে দিতে চাই কার্যকর ইউপি

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের তৃণমূল যদি শক্তিশালী না হয় তাহলে বাংলাদেশ শক্তিশালী হবে না। ইউনিয়ন পরিষদ (ইউপি) যদি অকার্যকর থাকে, তাদের যদি ক্ষমতায়ন করা না হয় কিংবা উন্নয়নের কেন্দ্রবিন্দুতে না আনা হয়; তাহলে কোনো উন্নয়নই তৃণমূল পর্যন্ত পৌঁছাবে না। গতকাল বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ ইউনিয়ন সদস্য সংস্থা (বাইসস) আয়োজিত ‘কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ এবং অর্থনৈতিক উন্নয়নে ইউনিয়ন পরিষদ সদস্যদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।
বাইসসের চেয়ারম্যান গোলাম সারোয়ার মিলনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। প্রধান আলোচক ছিলেন ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহাবুবুর রহমান, এলজিআরডির সাবেক সচিব আবু আলম শহীদ খান, জাতীয় পার্টির সম্মেলন প্রতি কমিটির যুগ্ম আহ্বায়ক ইকাবাল হোসেন রাজু প্রমুখ। তবে জরুরি কাজ থাকায় বক্তব্য না দিয়েই সভাস্থল ত্যাগ করেন প্রধান অতিথি।
আলোচনা সভায় শ্যামল দত্ত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল শক্তি হলো তৃণমূলের শক্তি। এক এগারোর সময় কাছের অনেক নেতাই বিট্রে করেছিলেন, কিন্তু সে সময় তৃণমূল তার সঙ্গে ছিল। তিনি এখনো বিশ্বাস করেন তৃণমূলই তার শক্তির উৎস। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল ইউপি সদস্যকে সম্মিলিতভাবে সুসংগঠিত হতে হবে।
শ্যামল দত্ত আরো বলেন, করোনা অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছে। আর মেরুদণ্ডকে চুরমার করে দিয়েছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। বিশ্বব্যাংক বলছে, আমরা বড় মন্দার সম্মুখীন হতে যাচ্ছি। তার মধ্যেও আমাদের ঘুরে দাঁড়ানোর একমাত্র উপায় হতে পারে, গ্রামকে প্রাধান্য দেয়া। আমি বিশ্বাস করি, তৃণমূল হতে হবে সমস্ত উন্নয়নের কেন্দ্রবিন্দু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়