আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর পদক নিলেন শেখ হাসিনা : প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ প্রতিনিধিদলের সাক্ষাৎ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১:২৩ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডায়াবেটিসবিষয়ক আইডিএফ গেøাবাল অ্যাম্বাসেডর পদক ও সম্মাননা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইডিএফ ওয়ার্ল্ড ডায়াবেটিস কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে ডায়াবেটিস ও অন্যান্য অসংক্রামক রোগে আক্রান্ত রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তার ভূমিকার স্বীকৃতিস্বরূপ তাকে প্রথমবারের মতো লিসবন, পর্তুগাল ৫ ডিসেম্বর ২০২২ এ ডায়াবেটিসের গেøাবাল অ্যাম্বাসেডরের সম্মানসূচক খেতাব দেয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন ও সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন পদক ও সম্মাননাপত্র তুলে দেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।
২০২২ সালের ২৪ আগস্ট গণভবনে আইডিএফ প্রেসিডেন্ট অধ্যাপক আখতার হুসেনের সঙ্গে সাক্ষাতের সময় এই উপাধি গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তার পক্ষে খেতাব গ্রহণ করেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ প্রতিনিধিদলের সাক্ষাৎ : বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুশামুদ্দিন চৌধুরী ফুলতলীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আসেন তারা।
স্বাক্ষাৎকালে প্রতিনিধিদলের সদস্যরা কারিকুলাম ও শিক্ষা ব্যবস্থাসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। স্কুল ও মাদ্রাসার বিভিন্ন পাঠ্যপুস্তকে মুসলিম সভ্যতার গৌরব না থাকার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। প্রধানমন্ত্রী তাদের কথা শোনেন এবং বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়