সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

মাগুরা শিল্পকলা একাডেমি : ১৪ শিল্পীকে সম্মাননা

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মাগুরা প্রতিনিধি : মাগুরায় শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ১৪ জন শিল্পী ও ১টি সংগঠনকে সম্মাননা দিয়েছে জেলা শিল্পকলা একাডেমি। গত মঙ্গলবার রাতে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে শিল্পীদের হাতে সম্মননা সনদ তুলে দেন জেলা প্রশাসক।
সম্মাননা পাওয়া শিল্পীরা হলেন- কন্ঠ সংগীতে অজিত কুমার রায়, আবু জাফর, বিপুল কুমার পাল, লোকসংস্কৃতিতে হাসেম আলী মোল্যা, আব্দুল লতিফ শিকদার, সুকুমার জোয়ার্দার, যন্ত্র সংগীতে শিবুপদ সাহা, দ্বীনবন্ধু কর্মকার, শংকর কর্মকার সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে মায়া ভৌমিক, মোখলেছুর রহমান, আবৃত্তিতে খান রকিবুল হক দিপু, যাত্রাশিল্পে সুবল চন্দ্র বিশ্বাস, স্বপন পাণ্ডে ও সংগঠন হিসেবে জেলা উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শাহাদাত হোসেন মাসুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু, অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান প্রমুখ।
জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অনুপ কুমার চ্যাটার্জী জানান, জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে খুজে বের করে যাচাই বাছাই শেষে ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ১৪ জন গুণী শিল্পী ও ১টি সংগঠনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা দেয়া হয়েছে।
আলোচনা সভা শেষে গুণী শিল্পীদের উত্তরীয় পরিয়ে হাতে সম্মাননা সনদ, মেডেল ও ১০ হাজার টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক মোহম্মদ আবু নাসের বেগ। পরে শিল্পকলা একাডেমি ও উদীচী শিল্পগোষ্ঠীসহ স্থানীয় শিল্পীরা নৃত্য ও সংগীত পরিবেশন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়