সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

বলেশ্বরে ট্রলারডুবি : নিখোঁজ দুই জেলের মরদেহ উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীতে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবিতে নিখোঁজ পাথরঘাটার ২ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় বায়েজিদের মরদেহ পাঁচ দিন পর এবং গতকাল বুধবার সকাল ৯টায় ইউসুফের মরদেহ ছয়দিন পর উদ্ধার হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পাথরঘাটা সদর ইউপি চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।
চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ঘাটে ফেরার পথে পাথরঘাটা শহরের সগির হোসেন নামে এক মাঝি দুটি মরদেহ ভাসতে দেখে পাথরঘাটার বলেশ্বর নদতীরবর্তী পদ্মা স্লুইসগেট এলাকায় খবর দেন। পরে পাথরঘাটা থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে ৩টি ট্রলারযোগে সুন্দরবনের পখ্খিদিয়া এলাকা থেকে দক্ষিণ জলরাসিতে খুঁজতে বের হন বায়েজিদ ও ইউসুফের স্বজনরা। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বায়েজিদের মরদেহ উদ্ধার করে তীরে নিয়ে আসে। বাকি দুই ট্রলারে ইউসুফের মরদেহ উদ্ধারের চেষ্টা চালানো হলেও গতকাল পর্যন্ত খোঁজ মিলছিল না।’ স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর জানান, বুধবার সকাল ৯টার দিকে বায়জিদের বাড়ির পাশে নদীর চরে জানাজা চলছিল। জানাজা শেষে কালাম নামে এক জেলে খবর দেন জানাজা স্থলের পাশেই বলেশ্বর নদীতে ইউসুফের মরদেহ ভাসছে। এরপর ইউসুফের মরদেহ উদ্ধার করে বাড়িতে আনা হয়। জেলে আবুল কালাম জানান, নদীতে জাল ফেলে জানাজায় অংশগ্রহণ করার জন্য আসার পথে ইউসুফের মরদেহটি ভাসতে দেখি। লাশটি উঠিয়ে জানাজায় অংশগ্রহণ করি। জানাজা শেষে বিষয়টি আমি সবাইকে জানাই। গভীর বঙ্গোপসাগর থেকে মরদেহটি বাড়ির ঘাটের পাশে চলে আসার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
স্থানীয় জেলেরা জানান, নদীতে কোনো মরদেহ খায় না। কোনো না কোনোভাবে চরে অথবা জনসম্মুখে এনে দেয়। তবে বাড়ি থেকে ৭০/৮০ কিলোমিটার দূরের ঘটনা এভাবে বাড়ির কাছে নিয়ে আসার অলৌকিক ঘটনা এই প্রথম। এর আগে গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্কিদিয়া লাচি এলাকায় ট্রলার ডুবে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা গ্রামের ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রহিম ব্যাপারীর ছেলে ইউসুফ ব্যাপারী (২৩) ও আমিন ব্যাপারীর ছেলে বায়েজিদ (১৭) নিখোঁজ হয়।
জানা যায়, ইউসুফ এক বছর আগে বিয়ে করেছে। তার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা। নদী থেকে এসে ইউসুফ তার স্ত্রীকে ডাক্তার দেখাবেন বলে গিয়েছিলেন। কিন্তু হঠাৎ একই বাড়ির দুটি তরুণের আকস্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) সঞ্জয় মজুমদার জানান, জেলেরা নিখোঁজের পর থেকেই পরিবারের সদস্যদের সঙ্গে পাথরঘাটা থানা পুলিশ যোগাযোগ রক্ষা করে আসছে। এখন নিখোঁজ দুই জেলেই উদ্ধার হয়েছে। এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়