ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

সুনামগঞ্জে বিভাগীয় কমিশনার : কারো অবহেলায় ফসলের ক্ষতি হলে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশারফ হোসেন বলেছেন, সুনামগঞ্জ জেলার হাওড়ে একমাত্র বোরো ফসল রক্ষাবাঁধের কাজ দায়িত্ব নিয়েই করতে হবে। সরকারের নীতিমালার মধ্যে থেকে কাজ করতে হবে। প্রকৃতিকে রক্ষা করেই কাজ করার আহ্বান জানান তিনি।
হাওড়ের ফসল রক্ষাবাঁধের কাজ কারো অবহেলা বা গাফিলতির কারণে ক্ষতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়ে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জবাসীর স্বপ্নের সোনার ফসল ঘরে তোলার লক্ষ্যে প্রতি বছর হাওড় রক্ষাবাঁধের কাজের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ প্রদান করেন। সুতরাং ফসলরক্ষা বাঁধের কাজে অবহেলা না করে কাজের গতি বৃদ্ধি করতে হবে। অপরিকল্পিত কিছু করা যাবে না। পানির স্বাভাবিক প্রবাহ ধরে রাখতে হবে। ক্যাপিটাল ড্রেজিংয়ের পরিকল্পনা ছিল কিন্ত বৈশ্বিক পরিস্থিতির কারণে সম্ভব হচ্ছে না।
গতকাল মঙ্গলবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংশোধিত কাবিটা নীতিমালা ২০১৭ এর আলোকে ২০২২-২০২৩ অর্থবছরে সুনামগঞ্জ জেলার হাওড় সমূহে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আওতাভূক্ত ডুবন্ত বাঁধের ভাঙন বন্ধ ও মেরামত কাজের প্রকল্প অনুমোদন ও বাঁধের কাজের সার্বিক অগ্রগতি বিষয়ে কাবিটা স্কিম প্রণয়ন ও বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা কাবিটা স্কিম প্রণয়ন, বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (পওর বিভাগ-১) ও কমিটির সদস্য সচিব মো. মামুন হাওলাদারের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ বিন রশিদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী-২ মোহাম্মদ সামসুদ্দোহা, কৃষিসম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক বিমল চন্দ্র সোম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক, ব্র্যাক জেলা সমন্বয়ক এ কে আজাদ, এডভোকেট আলী আমজাদ, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুসহ বিভিন্ন উপজেলার ইউএনও ও এসওগণ সভায় উপস্থিত ছিলেন।
সভায় নির্ধারিত সময়ের মধ্যে অনেক জায়গাতেই বাঁধের কাজ শুরু ও পিআইসির অনুমোদন না হওয়ার কারণে জেলা কমিটির সদস্যরা দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করার তাগিদ দেন। তারা বলেন, সময়মতো বাঁধের কাজ শুরু না করলে সময়মতো কাজ শেষ করা যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়