ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

শ্রমিক নিহতের গুজবে ৩ বাসে আগুন

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উত্তেজিত শ্রমিকরা গাজীপুর মহানগর এলাকায় শ্রমিক নিহতের গুজবে ৩টি বাসে আগুন দিয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ছয়দানা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে সড়ক অবরোধের ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, অনাবিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস পথচারী গার্মেন্টস শ্রমিককে ধাক্কা দিলে নিহতের গুজব ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের বিপুলসংখ্যক শ্রমিক রাস্তায় নেমে এসে বিক্ষোভ করে। উত্তেজিত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে অনাবিল পরিবহনের তিনটি বাসে আগুন ধরিয়ে দেয় এবং কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়। তবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ শ্রমিক নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেনি।
গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার আলমগীর হোসেন বলেন, বাসের ধাক্কায় আহত শ্রমিককে তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। বাসের ধাক্কায় ওই শ্রমিক নিহতের গুজবে উত্তেজিত হয়ে ওঠেন শ্রমিকরা। একপর্যায়ে তারা অনাবিল পরিবহনের তিনটি বাসে আগুন দেয় এবং কয়েকটি যানবাহনে ভাঙচুর চালিয়ে মহাসড়কে অবস্থান নেয়।
গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আব্দুল আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বাসের আগুন নিয়ন্ত্রণে আনে।
গাজীপুর মহানগর পুলিশের গাছা অঞ্চলের সহকারী কমিশনার মো. মাকসুদুর রহমান বলেন, বাসের ধাক্কায় একজনের মৃত্যুর খবর শুনেছি, তবে খবরের সত্যতা নিশ্চিত হতে পারিনি।
জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. তাশাররফ হোসেন বলেন, উত্তেজিত শ্রমিকরা তিনটি গাড়িতে অগ্নিসংযোগ করেছে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিস কর্মীরা শ্রমিকদের বাধার মুখে পড়তে হয়েছে। তারা মাঝেমধ্যেই ইটপাটকেল নিক্ষেপ করেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক পোশাক শ্রমিক জানান, রাস্তা পারাপারের সময় অনাবিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস গার্মেন্টস শ্রমিকদের ধাক্কা দিলে কয়েকজন হতাহতের খবর ছড়িয়ে পড়ে। এ সময় উত্তেজিত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে অনাবিল পরিবহনের তিনটি বাসে আগুন দেয় এবং কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়