ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

ধামরাইয়ে আগুনে দগ্ধ খালা-ভাগ্নির মৃত্যু

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার ধামরাইয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে সৃষ্ট আগুনে দগ্ধ সাদিয়া আক্তার (১৮) ও তার খালা জোসনা বেগম (২৫) মারা গেছেন। গতকাল মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তাদের মৃত্যু হয়।
গত শনিবার ভোর ৫টার দিকে ধামরাই উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচতলায় একই পরিবারের ৫ সদস্য দগ্ধ হন। সেদিন মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় জোসনার দেড় বছর বয়সি মেয়ে মরিয়ম মারা যায়। এখনো জোসনার স্বামী গার্মেন্টস কর্মী মনজুরুল (৩২) এবং তার বোন হোসনা (৩০) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।
দগ্ধদের হাসপাতালে নিয়ে আসা প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ জানান, ঘটনার দিন ভোরে তারা যখন ঘুমিয়ে ছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচতলায় গিয়ে দেখেন, বাসার ভেতর ৫ জন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছে। আগুনে বিছানার কিছুটা পুড়ে গেছে। তখন তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন তিনি। স্বজনদের ধারণা, ঘুম থেকে উঠে রান্নার জন্য আগুন জ¦ালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে এই বিস্ফোরণ ঘটে।
কিশোরগঞ্জ জেলার ভৈরবের মৃত হাজী মোস্তফা মইনুদ্দিনের মেয়ে জোসনা। আর তার স্বামী মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায়। সাদিয়ার মামা কামাল হোসেন জানান, ভৈরবে মামার বাসায় থাকতেন সাদিয়া। উপজেলার জিল্লুর রহমান কলেজে ইসলামের ইতিহাস বিভাগের ১ম বর্ষের ছাত্রী ছিলেন। তার বাবার নাম মকবুল হোসেন। ধামরাইয়ে খালার বাসায় বেড়াতে এসেছিলেন তিনি।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, ধামরাই থেকে শিশুসহ ৫ জন দগ্ধ হয়ে চিকিৎসা নিতে এসেছিল। পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে জরুরি বিভাগের রেড ইউনিটে জোসনা মারা যান। তার শরীরের ৪০ শতাংশ দগ্ধ হয়েছিল। আর বিকালে মারা যান সাদিয়া। তার শরীরের ৭৫ শতাংশ দগ্ধ হয়েছে। আরো দুজন চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়