ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

জি এম কাদেরের ২ মামলা খারিজের শুনানি আজ

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের বিরুদ্ধে পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা ও বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধার করা পৃথক দুই মামলা খারিজের আবেদনের ওপর শুনানি হবে আজ। গতকাল মঙ্গলবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে মামলা দুটির ওপর শুনানির দিন ধার্য ছিল। দুপুরে রাঙ্গার মামলায় জি এম কাদেরের পক্ষে শেখ সিরাজুল ইসলাম ও মো. কলিমউল্যাহ মজুমদারসহ অন্য আইনজীবীরা শুনানি শেষ করেন। তবে বাদীপক্ষের আইনজীবীরা শুনানি না করে সময় চান। বিচারক তা মঞ্জুর করে রাঙ্গার মামলায় বাদীপক্ষের শুনানি ও জিয়াউল হক মৃধার মামলায় উভয়পক্ষের শুনানির জন্য আজ বুধবার দিন ধার্য করেন। এদিন দুপুর ১২টার দিকে আলোচিত এই দুই মামলা খারিজের বিষয়ে শুনানি হবে।
জি এম কাদেরের আইনজীবী কলিমউল্যাহ মজুমদার ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গত বছরের ৮ নভেম্বর জিয়াউল হক মৃধার মামলা ও গত ১৬ নভেম্বর মশিউর রহমান রাঙ্গার মামলাটি খারিজের জন্য আবেদন করেন জি এম কাদেরের আইনজীবীরা।
উল্লেখ্য, গত ৪ অক্টোবর জাপার বহিষ্কৃত নেতা জিয়াউল হক মৃধা জি এম কাদেরকে জাপার চেয়ারম্যান হিসেবে অবৈধ ঘোষণার ডিক্রি চেয়ে আদালতে মামলা করেন।
আদালত আসামির বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিস জারি করেন। তবে জি এম কাদের আদালতে হাজির না হওয়ায় গত ৩০ অক্টোবর পার্টির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও কার্যক্রম চালানোর ক্ষেত্রে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। এছাড়া একই অভিযোগে জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গত ২৩ অক্টোবর জি এম কাদেরকে চেয়ারম্যান হিসেবে বেআইনি ঘোষণার ডিক্রি চেয়ে আরেকটি মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়