ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

গোবিন্দগঞ্জে মানববন্ধন : অবৈধভাবে বালু-মাটি উত্তোলন বন্ধের দাবি

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গোবিন্দগঞ্জ উপজেলার করতোয়া নদী ও কৃষি জমি থেকে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন এবং বিপণন বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী থানা চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহ্বায়ক এম এ মতিন মোল্লার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেএসডি উপজেলা শাখার সভাপতি আইয়ুব হোসেন সরকার, সাধারণ সম্পাদক আলী আজগর আরজ ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আল মামুন মোবারক। সংহতি জানিয়ে বক্তব্য দেন প্রেস ক্লাব সভাপতি প্রভাষক শাহ মো. রফিকুল ইসলাম, রিপোর্টার্স ফোরাম সভাপতি শাহ আলম সরকার সাজু, সাংবাদিক আলমগীর হোসেন ও শিক্ষক এ এস এফ শরিফুজ্জামান প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন সড়কে অবৈধ ভারি ড্রাম ট্রাক চলাচলের কারণে গ্রামীণ রাস্তাঘাট নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তার ধুলাবালিতে দেখা দিচ্ছে মানুষের শ্বাসকষ্টসহ নানা রকম রোগবালাই। এর সঙ্গে নষ্ট হচ্ছে পরিবেশ।
প্রশাসনের নাগের ডগায় অবাধে করতোয়া নদী থেকে অবৈধ বালু উত্তোলন ও কৃষি জমির শ্রেণি পরিবর্তন করে মাটি বিপণন করলেও দেখার কেউ নেই।
তারা আরো বলেন, বালুবাহী ট্রাকের চাপায় গত সোমবার শিক্ষকসহ দুজন প্রাণ হারান। এর আগে বালুবাহী ড্রাম ট্রাকে পিষ্ট হয়ে একজন নিহত হন। গত দুই বছরে এই উপজেলায় বালুবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ও বালুর গর্তে পড়ে ৯ জনের প্রাণহানি ঘটেছে।
৭ দিনের আল্টিমেটাম দিয়ে বক্তারা বলেন, অবৈধ বালু উত্তোলন ও বিপণন অনতিবিলম্বে বন্ধ করা না হলে রাজপথ অবরোধসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানার ওসি ইজার উদ্দিন বলেন, বিষয়টি খতিয়ে দেখছি।
জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আব্দুল্লাহ বিন শফিক বলেন, বালু উত্তোলন ও বিপণন বন্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়