ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

আলীকদম : সেনা অভিযানে ৯০০ ঘনফুট কাঠ জব্দ

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি : আলীকদমে মাতামুহুরী রিজার্ভ বাগান সংলগ্ন গয়ামঝিরি এলাকা থেকে ৯০০ ঘনফুট সেগুন গাছের টুকরো জব্দ করেছে সেনাবাহিনী।
বাংলাদেশ সেনাবাহিনীর (৩১ বীর) আলীকদম সেনাজোনের আওতাধীন নয়াপাড়া ইউনিয়নের গয়ামঝিরি বাসুদেব কারবারিপাড়া এলাকায় প্রায় ৯০০ ঘনফুট অবৈধ সেগুন কাঠের সন্ধান পায়।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ক্যাপ্টেন মাজহারের নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধভাবে স্তূপকৃত ৯০০ ঘনফুট সেগুন কাঠ জব্দ করা হয়।
জব্দকৃত কাঠের বর্তমান বাজার মূল্য প্রায় ১৯ লাখ ৮০ হাজার টাকা। জব্দকৃত কাঠগুলো বন বিভাগ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিভিন্ন পাহাড়ি এলাকা থেকে কেটে স্তূপ করে রাখা হয়েছিল এবং গাছ কাটার চলমান ছিল।
জব্দকৃত কাঠের মালিকের কোনো পরিচয় পাওয়া যায়নি। জোন সদরের প্রয়োজনীয় কার্যক্রম শেষে বন বিভাগ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।
আলীকদম মাতামুহুরি রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কাশেম বলেন, সেনা অভিযানে অবৈধ স্তূপকৃত সেগুন কাঠগুলো আলীকদম সেনাজোনের পক্ষ থেকে জব্দ করে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়