‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

শান্তি পুরস্কার পেলেন চসিক মেয়র

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ‘টর্চ বিয়ারার’ শান্তি পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন-চসিক’র মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল সোমবার দুপুরে নগরীর টাইগারপাসের চসিক অস্থায়ী নগর ভবন সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সংগঠন ‘পিস রান’- এর একটি দল এ পুরস্কার নগর পিতাকে হস্তান্তর করে।
প্রতিনিধি দলের সঙ্গে আলাপকালে সিটি মেয়র বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ মধ্যপ্রাচ্যে প্রতিদিন যুদ্ধে যে অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে তা বন্ধ করতে প্রয়োজন শান্তির বাণীর প্রতি অগাধ আস্থা ও বিশ্বাস। বিশ্বে চলমান যুদ্ধবিগ্রহ থামিয়ে শান্তির বিশ্ব নির্মাণে প্রয়োজন পারস্পরিক যোগাযোগ ও উদারতা। পিস রান বা শান্তির দৌড়ের এই প্রচেষ্টার প্রতি সংহতি জানিয়ে মেয়র বলেন, শান্তি প্রতিষ্ঠায় যারা ভূমিকা রাখবে তারা নিঃসন্দেহে মানুষের মনে স্থান পাবে।
চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শাকপুরা গ্রামের চিন্ময় কুমার ঘোষ প্রতিষ্ঠিত চিন্ময় সেন্টার, ঢাকার উদ্যোগে পিস রান বা শান্তির দৌড়ের এ আয়োজন করা হয়। এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন-আমেরিকান চিন্ময় সেন্টারের পরিচালক ড. মহাতপা পালিত, শ্রী অরবিন্দ মাতৃ মন্দিরের সভাপতি শ্রী বিজয় শংকর চৌধুরী, চসিক সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর আনজুমান আরা, রুমকি সেনগুপ্ত, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম প্রমুখ।
মেয়র শান্তির মশাল জ্বালিয়ে পিস রান বা শান্তির দৌঁড়ের উদ্বোধন করেন।
উল্লেখ্য ১৯৮৭ সালে পিস রান সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে শান্তির বার্তাবাহী আলোর এ মশাল ১৫০টিরও বেশি দেশ ভ্রমণ করেছে। শান্তির মিছিলে যুক্ত হয়েছেন বিশ্বের অগণিত মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়