‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

নাইক্ষ্যংছড়িতে অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, আটক ৩

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে : বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দুর্গম পাহাড়ি এলাকা থেকে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া গ্রুপের (জঙ্গি) কাছে প্রধান অস্ত্র সরবরাহকারী ৩ সহযোগীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। গতকাল সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সিটিটিসিপ্রধান মো. আসাদুজ্জামান। তিনি জানান, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দুর্গম পাহাড়ি এলাকা থেকে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া (জঙ্গি) গ্রুপকে প্রধান অস্ত্র সরবরাহকারীসহ ৩ সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়ে।
সূত্রমতে, গত ৭ জানুয়ারি রাত ২টার দিকে কাউন্টার টেররিজম ইউনিট ঢাকার একটি টিম কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বোমাংখিল এলাকা থেকে নাদেরুজ্জামানের ছেলে কবীর আহমদকে (৪৫) আটক করা হয়।
এদিকে আটককৃত কবীর আহমদের তথ্যমতে, গত ৮ জানুয়ারি ভোর সাড়ে ৪টার দিকে সিটিটিসি ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইমরানের নেতৃত্বে একটি টিম নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ছাগলখ্যাইয়ার ৮ নম্বর ওয়ার্ডের আমিনুল ইসলামের রাবার বাগানে অভিযান চালিয়ে অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার করা হয়। এ সময় আরো দুজনকে আটক করা হয়। এরা হলেন- মো. আলম ওরফে আলইম্যা ডাকাত ও নুরুল আবছার। এরা উভয়ে গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।
উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ সরঞ্জামের মধ্যে ছিল- ৩টি দেশীয় পিস্তল, ৬টি একনলা বন্ধুক, ১০ রাউন্ড ৭.৬২ মিমি গুলি, ৪ লিটার এসিড, ২৫০ গ্রাম গান পাউডার, ৩ লিটার অকটেন, ২ কার্টুন ম্যাচ বক্স, ২ কয়েল বৈদ্যুতিক তার, ১ বোতল রাসায়নিক পদার্থ, ১টি কেচি কাটা করাত, ১টি হ্যান্ড শ, ১টি কার ব্যাটারি, শার্ট ২০ পিস, মানকি টুপি ১২ পিস, সুপার গøু ১২ পিস মিনিপ্যাক, জালের কাঠি ১ প্যাকেট।
এলাকাবাসী উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরকের সরঞ্জামের খবর পাওয়ার পর আটককৃত ব্যক্তিরা জঙ্গি গ্রুপের মদতদাতা হিসেবে সন্দেহ করছে।
সিটিটিসিপ্রধান জানান, এই বিষয়ে দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়