‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

চট্টগ্রামে দুদকের মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান 

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সম্পদ বিবরণী জমা দেয়ার নোটিস গ্রহণ করেও নির্ধারিত সময়ে জমা না দেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আমজাদ হোসেন খোকন (৩৬) নামে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ মুন্সি আব্দুল মজিদের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আমজাদ হোসেন খোকন কক্সবাজার জেলার টেকনাফ থানার শীলখালী শামলাপুর পুরানপাড়ার মোহাম্মদ ইসলামের ছেলে। তিনি বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।
মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর আমজাদ হোসেন খোকন ও তার স্ত্রীর সম্পদ বিবরণী জমা দেয়ার নোটিস দেয় দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২। ওই মাসের ২২ সেপ্টেম্বর দুদকের নোটিশ গ্রহণ করেন তিনি। নোটিস গ্রহণ করেও ২১ দিনের মধ্যে সম্পদ বিবরণী জমা না দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-২ এর তৎকালীন উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বাদী হয়ে মামলা করেন। মামলায় ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় অভিযোগ আনা হয়।
দুদক’র পিপি কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, দুদকের নোটিস পেয়েও নির্ধারিত সময়ে সম্পদ বিবরণি জমা না দেয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন। ওই মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়