‘রেজা বাহিনী’ থেকে রেহাই চান হোটেল ব্যবসায়ী

আগের সংবাদ

২৭ দফাই হবে ভোটের ইশতেহার : বিএনপির ‘রাষ্ট্র মেরামতের রূপরেখা’ ঘষামাজার কাজ চলছে > নেয়া হবে সব স্তরের মানুষের মত

পরের সংবাদ

আসামির পলায়ন : প্রত্যাহার ৭ পুলিশ তদন্তে কমিটি

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজত থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশের এক উপপরিদর্শকসহ (এসআই) সাত সদস্যকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। ঘটনা তদন্তে চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) আসাদুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা পুলিশ।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে শামসুল হক বাচ্চু (৬০) নামে মাদক মামলার এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটে। পরদিন আদালতে দায়িত্বরত জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) জাকের হোসাইন মাহমুদ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।
গতকাল সোমবার চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় চট্টগ্রাম জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার প্রাথমিক পদক্ষেপ হিসেবে দায়িত্বরত সাত পুলিশ সদস্যকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন উপপরিদর্শক (এসআই), দুজন সহকারী ট্রাফিক উপপরিদর্শক (এটিএসআই) এবং চারজন কনস্টেবল আছেন। জেলা পুলিশের গোয়েন্দা ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সংশ্লিষ্টদের কোনো ধরনের অবহেলা তদন্তে প্রমাণিত হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও আসামিকে গ্রেপ্তার করতে অভিযান চলমান রয়েছে।
পালিয়ে যাওয়া আসামি সামশুল হক বাচ্চু গত বুধবার এক হাজার ইয়াবা নিয়ে চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিল। তার বিরুদ্ধে চন্দনাইশ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। গত বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সন্ধ্যায় কারাগারে পাঠানোর জন্য আদালতের হাজতখানা থেকে বের করা হলে সুযোগ বুঝে তিনি পালিয়ে যান। আসামি বাচ্চু কুমিল্লার কালীরবাজার ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড এলাকার মৃত রহমত আলীর ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়