প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

জগন্নাথপুর : বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দীঘলবাক গ্রামের একটি বাড়ি থেকে ভাঙা রিভলবারের অংশ, রামদা, একাধিক ছুরি, বেশ কিছু পুরাতন মোবাইলফোন, ল্যাপটপসহ বিস্ফোরক তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব সরঞ্জাম উদ্ধার করা হয়।
জানা যায়, ৬ জানুয়ারি শুক্রবার সকালে জগন্নাথপুর থানার এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আদালতের সমন নিয়ে জগন্নাথপুর উপজেলার দীঘলবাক গ্রামের আখলাকুর রহমানের বাড়িতে যান। তার ছেলে আফজাল হোসেন (৩৫) এর বিরুদ্ধে আদালতের দুটি সমন জারি করতে।
পুলিশ দেখে আফজাল দৌঁড়ে পালিয়ে যায়। এ সময় এএসআই মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আফজালের বসত ঘরের বিভিন্ন কক্ষে ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও নানা ধরনের যন্ত্রপাতি দেখতে পান। পরে বিষয়টি তিনি জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জকে জানালে তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করেন।
বিষয়টি জানার পর জগন্নাথপুর থানা পুলিশ গত দুদিন বাড়িটি নজরে রাখার পর গতকাল রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক, সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) শুভাশীষ ধর, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আফজালের বসতঘরের বিভিন্ন রুমে রাখা বিপুল পরিমাণ ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার, ইলেক্ট্রিক সার্কিট ও বোমা তৈরির সরঞ্জামাদি দেখতে পান। তারা সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশের বোম ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে অবহিত করেন।
খবর পেয়ে ডিএমপির স্পেশাল একশন গ্রুপ, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম এন্টিটেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম আফজালের বাড়িতে এসে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ৬ ঘণ্টা অভিযান চালিয়ে ভাঙা রিভলবারের অংশ, রামদা, একাধিক ছুরি, বেশকিছু পুরাতন মোবাইল ফোন, ল্যাপটপসহ বিস্ফোরক তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করে।
সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড মিডিয়া) মোহাম্মদ আবু সাঈদ ভোরের কাগজকে বলেন, এ বিষয়ে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়