৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

ছুটির দিনে লোকে লোকারণ্য বাণিজ্যমেলা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাপ্তাহিক ছুটির দিনকে কেন্দ্র করে পুরোপুরি জমে উঠেছে ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। ছুটির দিন হওয়ায় গতকাল শুক্রবার সকাল থেকেই মেলাপ্রাঙ্গণে আসতে থাকেন দর্শনার্থীরা। মেলায় প্রবেশ করতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করেছেন তারা। এদিকে মেলায় আসা ক্রেতা সামলাতে ব্যস্ত বিক্রেতারা। ক্রেতা বাড়ায় খুশি ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা। ছুটির দিনকে কেন্দ্র করে স্টলগুলোতে রয়েছে নানা ছাড়ের সমাহার। গতকাল সরজমিন পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্যমেলায় গিয়ে এ চিত্র দেখা যায়।
রাজধানীর উত্তরা এলাকা থেকে স্ত্রীসহ পরিবারের অন্য সদস্যদের নিয়ে মেলায় এসেছেন মো. ইমরানুল হক। অন্য দিনে ব্যস্ততা থাকায় মেলায় আসার জন্য শুক্রবারকে বেছে নিয়েছেন তিনি। জানতে চাইলে ইমরানুল হক বলেন, অন্যান্য দিন অফিসের কাজ ও সাংসারিক ঝামেলা থাকে। তাই আজকে মেলায় এসেছি। এসে দেখি মেলায় পা ফেলার জায়গা নেই। এত মানুষ এসেছে, তবুও ভালো লাগছে। তিনি বলেন, মেলা ঢাকার কিছুটা বাইরে হওয়ায় খুবই ভালো হয়েছে। যাতায়াতের সুবিধাও আছে, আবার যানজটও নেই। খুব অল্প সময়েই মেলায় চলে এসেছি। টিকেট কিনতেও কোনো ঝামেলা পোহাতে হয়নি।
সরজমিন মেলা ঘুরে দেখা গেছে, মেয়েদের প্রসাধনীর স্টলগুলো লোকে লোকারণ্য। গোল্ডেন রোজ প্রসাধনী স্টলের বিক্রেতা জাহানারা আক্তার বলেন, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় ক্রেতা ও দর্শনার্থী বেশ ভালোই। শুক্রবার ছুটির দিনে ক্রেতা বেশি আসবে মাথায় রেখে আমাদের স্টলে লোকবল বাড়ানো হয়েছে। যদিও আমাদের ধারণা ছিল শীতের মধ্যে লোকসমাগম বেশি হবে না। কিন্তু ধীরে ধীরে লোকসমাগম বাড়ছে, এটা আমাদের জন্য খুবই ভালো বিষয়। এবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ১০টি দেশের ১৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছে। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত মেলার স্টলগুলো খোলা থাকে। এবার মেলায় প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলার টিকেট অনলাইনে কিনলে ৫০ শতাংশ ছাড়ের সুযোগ রয়েছে। এছাড়া মেলায় প্রায় এক হাজার গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাসহ বিদেশি প্রতিষ্ঠানের জন্য ১৭টি প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল রয়েছে। দেশি ও বিদেশি প্রতিষ্ঠানের জন্য দুটি হলের বাইরে মিলে মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়