৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

ওটিটি মাতাবে যারা

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দর্শক চাহিদা মাথায় রেখে স্ট্রিমিংয়ে সাইটগুলো আনছে অরিজিনাল সিরিজ, সিনেমা ও ডকুমেন্টারি। থিয়েটারে আসা
সিনেমার পাশাপাশি তাই স্ট্রিমিং সাইটের দিকেও দর্শকের নজর থাকে। গত বছর নেটফ্লিক্স, ডিজনি প্লাস, অ্যাপল টিভি,
হুলুর বেশ কিছু কনটেন্ট জনপ্রিয়তা পেয়েছে। সে ধারাবাহিকতায় এ বছরও নতুন কনটেন্ট আনার পরিকল্পনা রয়েছে
প্রতিটি সাইটের। এর মধ্যে কিছু কনটেন্ট নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে। অধীর হয়ে অপেক্ষা করছেন তারা একেকটি সিনেমা, সিরিজ ও অন্যান্য কনটেন্ট নিয়ে

নেটফ্লিক্স

স্ট্রিমিংয়ে নেটফ্লিক্স নিজেদের জায়গা করে নিয়েছে বহু আগেই। বৈচিত্র্যময় কনটেন্ট দিয়ে এগিয়ে থাকছে সব সময়। ২০২৩ সালেও রয়েছে তাদের বহু আয়োজন। এর মধ্যে বেশ কয়েকটি নিয়ে আগ্রহ থাকবে সবচেয়ে বেশি।
থ্রি বডি প্রবলেম : যে কোনো অবস্থায়ই এগিয়ে থাকবে নেটফ্লিক্সের এ সিরিজ। সাইফাই এ সিরিজের জন্য নতুন করে প্রস্তুতি ও পরিকল্পনা নিয়েছে নেটফ্লিক্স। বেনিঅফ অ্যান্ড উইসের সঙ্গে চুক্তি হয়েছে ২০ কোটি ডলারের। এ কারণে দর্শকও আশায় আছে সিরিজে নতুন ধারার কিছু বিষয় দেখার। থ্রি বডি প্রবলেম তাই ২০২৩ সালে নেটফ্লিক্সের আসন্ন সবচেয়ে আগ্রহের সিরিজে পরিণত হয়েছে।
কুইন শার্লট-আ ব্রিগারটন স্টোরি : দুই সিজনের নেটফ্লিক্সের অন্যতম সেরা সিরিজ ব্রিগারটন। এর প্রিকুয়াল কুইন শার্লট আসছে ২০২৩ সালে। সিরিজটি নিয়ে নিজেদের মতো পরিকল্পনা করেছে নেটফ্লিক্স। তবে এ নিয়ে কিছুটা সন্দেহের দোলাচলে ভুগছেন দর্শক ও নির্মাতারা। ব্রিগারটনের জনপ্রিয়তা ও রেটিং এ সিরিজ ধরতে পারবে কিনা তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে এখন থেকেই। কিন্তু এ আলোচনাই সিরিজটির ইতিবাচক দিক। দর্শকের মনোযোগে আছে এবং প্রচুর ভিউ হবে বলেই আশা করা যাচ্ছে।
অ্যাভাটার-দ্য লাস্ট এয়ারবেন্ডার : লাইভ অ্যাকশন থেকে নির্মিত অ্যানিমেশনের ক্ষেত্রে ভালো সাড়া পায়নি নেটফ্লিক্স। একাধিক কনটেন্ট বাতিলও করেছে তারা। তবু অ্যাভাটার শিরোনামে এ সিরিজ তারা ২০২৩ সালে মুক্তি দেয়ার চিন্তা করছে।
দ্য উইচার : হেনরি ক্যাভিল ফিরবেন সুপারম্যান চরিত্রে। উইচার তাই ছেড়ে দিচ্ছেন তিনি। আর উইচারের তৃতীয় সিজন নেটফ্লিক্স আনবে ২০২৩ সালের মধ্য ভাগে। হেনরিকে এ সিরিজে শেষবারের মতো দেখা যাবে এ সিজনেই। স্বাভাবিকভাবেই এজন্য সিরিজের প্রতি দর্শকের আগ্রহ থাকবে সবচেয়ে বেশি।
এক্সট্র্যাকশন টু : উইচারে ক্যাভিলের জায়গা নেবেন লিয়াম হেমসওয়ার্থ। কিন্তু তার আগে দর্শক মাতাতে আসবেন, তার ভাই ক্রিস হেমসওয়ার্থ। ২০২০ সালে বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশে আগ্রহের জোয়ার তুলেছিল সিনেমাটি। সিনেমার শেষে দ্বিতীয় পর্বের ইঙ্গিত দেয়া হয়েছিল। টাইলার রেক নামের মার্সেনারির পরের গল্পটা নিয়ে আসবে নেটফ্লিক্স।

ডিজনি প্লাস

দ্য ম্যান্ডালোরিয়ান : ডিজনি প্লাসের বেশকিছু জনপ্রিয় সিরিজ থাকলেও দ্য ম্যান্ডালোরিয়ানের মতো কোনোটি জনপ্রিয়তা পায়নি। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে সিরিজের তৃতীয় সিজন আনার চিন্তা করছে ডিজনি প্লাস। দ্বিতীয় সিজনে ম্যান্ডো ফিরে এসেছে এবং সিরিজটি নিয়মিত দর্শকের বাইরে অন্যান্য দর্শকেরও মনোযোগ পেয়েছে। সেদিক থেকে এ সিরিজ নিয়ে আশাবাদী হতেই পারে ডিজনি প্লাস।
সিক্রেট ইনভ্যাশন: ডিজনি প্লাসের হাতে আছে মার্ভেলের সিনেমা ও সিরিজ। এর মধ্যে রয়েছে মিনি সিরিজ সিক্রেট ইনভ্যাশন অন্যতম। তৈরি হয়ে থাকা চরিত্রগুলো নিয়ে সিরিজ আনা হলে সম্ভাবনা এমনিতেও ভালো থাকে। লোকি, ওয়ান্ডা ভিশনের পর এ সিরিজও জনপ্রিয় হবে বলে ধারণা করা যায়।
পিটার প্যান অ্যান্ড ওয়েন্ডি : পিটার প্যানের মতো চরিত্র নিয়ে সব বয়সের দর্শকেরই আগ্রহ থাকে। তাই নেটফ্লিক্সের মতো ডিজনিও নিয়ে আসছে ক্ল্যাসিক গল্প নির্ভর কনটেন্ট। ডেভিড লওরির পরিচালনায় পিটার প্যান অ্যান্ড ওয়েন্ডি ২০২৩ সালেই মুক্তি পাবে। তবে কবে পাবে, তা এখনও জানানো হয়নি।

হুলু

নেটফ্লিক্স ও ডিজনির মতো না হলেও হুলুও জনপ্রিয় প্ল্যাটফর্ম। তুলনামূলক ভিন্ন ধারার কনটেন্ট নিয়ে কাজ করে এটি। ২০২৩ সালের জন্য তাদের রয়েছে নিজস্ব পরিকল্পনা।
ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং : দুটি সিজন স্ট্রিম করে হুলুর জনপ্রিয়তম সিরিজ ওনলি মার্ডারস ইন দ্য বিল্ডিং। ২০২৩ সালে আসবে এর তৃতীয় সিজন। দ্বিতীয় সিজন থেকে সিরিজটি এক বিলিয়ন মিনিট স্ট্রিম হয়েছে। এমনিতেও বেশকিছু মনোনয়ন পেয়েছিল সিরিজটি।
টাইনি বিউটিফুল থিংস : বেস্ট সেলিং এসে কালেকশন থেকে তৈরি হচ্ছে টাইনি বিউটিফুল থিংসলিস। উইদারস্পুন ও লরা ডার্নের পরিচালনায় সিরিজে অভিনয় করবেন ওয়ান্ডা ভিশনের অভিনেত্রী ক্যাথরিন হান।
এর বাইরে নানা সিরিজ ও অরিজিনাল সিনেমা নিয়ে আসবে এইচবিও ম্যাক্স, প্রাইম ভিডিও, প্যারামাউন্ট প্লাস, অ্যাপল টিভি ও অন্যান্য প্ল্যাটফর্ম। এর মধ্যে এইচবিও ম্যাক্সে আসবে সাকসেশনের চতুর্থ সিজন। ব্যবসা ও পারিবারিক জটিলতা বিষয়ক সিরিজটি নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে। প্রাইম ভিডিওর ক্ষেত্রে দর্শকের নজর থাকবে জেন ফাইভ ও দ্য মার্ভেলাস মিসেস মেইজেলের প্রতি। প্যারামাউন্ট প্লাসের এইটিন এইটিথ্রি মোস্ট ওয়াচড সিরিজের মধ্যে অন্যতম।
এবার আসছে এইটিন এইটিথ্রি : দ্য বাজ রিভস স্টোরি। এ ছাড়া অ্যাপল টিভি প্লাসে টেড লাসো ও কিলার’স অব দ্য ফ্লাওয়ার মুন নিয়ে ২০২৩ সালে অসাধারণ স্ট্রিমিং অভিজ্ঞতার অপেক্ষায় থাকবে দর্শকরা।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়