৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে সংসদ অধিবেশন

আগের সংবাদ

চ্যালেঞ্জ অনেক, প্রত্যয়ী আ.লীগ : অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা > সরকারের উন্নয়ন তুলে ধরা ও অপপ্রচারের জবাব দেয়া

পরের সংবাদ

উপাচার্য ড. মশিউর রহমান : জীবন সম্পর্কে ইতিবাচক ভাবনা সৃষ্টি জরুরি

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জীবন সম্পর্কে মানুষের মধ্যে ইতিবাচক ভাবনা সৃষ্টি করা জরুরি বলে মনে করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, তামাকমুক্ত সমাজ গড়তে হলে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে। প্রতিটি মানুষের মধ্যে জীবন সম্পর্কে ইতিবাচক দৃষ্টিভঙ্গি সৃষ্টির পদক্ষেপ গ্রহণ করতে হবে। তাহলেই ধীরে ধীরে সমাজ থেকে মাদক এবং তামাকের দৌরাত্ম্য কমে যাবে। শুভ শক্তির বিজয় হবে। গত বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিং (বিপিএফএইচডব্লিউ) আয়োজিত ‘ন্যাশনাল সেমিনার টু সাপোর্ট স্মোক ফ্্ির এনভায়রনমেন্ট অ্যান্ড টোবাকো কনট্রোল ইন বাংলাদেশ’ শীর্ষক জাতীয় সেমিনারে সম্মানিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।
জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ পার্লামেন্টারি ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিং (বিপিএফএইচডব্লিউ) এর সভাপতি অধ্যাপক ড. মো. হাবিবে মিল্লাতের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু বিষয়কমন্ত্রী মো. শাহাবুদ্দিন আহমেদ। এছাড়া আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংসদ সদস্য রওশন আরা মান্নান ও সংসদ সদস্য রুবিনা আক্তার, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদ প্রমুখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. নিজাম উদ্দিন আহমেদ। এছাড়াও সরকারি, বেসরকারি ও উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা তাদের বক্তব্যে মানুষের এ ক্ষতিকর অভ্যাস পরিত্যাগের আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়