সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

শিবালয়ে জাহাজডুবি : রক্ষা পেল বিপুল পরিমাণ এমওপি সার

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরেশ চন্দ্র রায়, শিবালয় (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীতে জাহাজডুবির ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল বিপুল পরিমাণ এমওপি সার। এমভি ইবাদত নামের ওই জাহাজটি সারবোঝাই করে বাঘাবাড়ির উদ্দেশে মংলাবন্দর থেকে ছেড়ে এসেছিল।
গতকাল বৃহস্পতিবার সকালের দিকে উপজেলার দাসকান্দি ঝড়িয়ারবাগ এলাকায় যমুনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। জাহাজের স্টাফদের দাবি, তাদের সচেতনার কারণে বড় দুর্ঘটনা ঘটেনি। কারণ যেখানে জাহাজ নোঙর করা ছিল সেখানে পানির পরিমাণ ৩৫-৪০ ফুট।
স্থানীয়রা জানান, নদীর বিভিন্ন পয়েন্টে পানি কম থাকার কারণে এই ঝড়িয়ারবাগ এলাকায় জাহাজ নোঙর করে ছোট জলযানে তারা পণ্য বিভিন্ন জায়গায় সরবরাহ করে থাকেন। এ জাহাজে ধারণ ক্ষমতার বেশি মাল থাকার কারণে কিংবা মেরামতের অভাবে এ দুর্ঘটনা ঘটতে পারে।
জাহাজের নাবিক মো. হাসান বলেন, জাহাজে ৬০০ টন এমওপি সার ছিল। টোন পাইপের গোড়া দিয়ে পানি ওঠার কারণে সকাল সাতটায় দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল। আমরা সতর্কতার সঙ্গে মেশিন দিয়ে অতিদ্রুত পানি অপসারণ করেছি। আমাদের আপ্রাণ চেষ্টার ফলে সামান্য পরিমাণ সারও নষ্ট হয়নি। জাহাজের সুকানি মো. জসিম বলেন, আমরা ভেবেছিলাম গন্তব্যস্থলে পৌঁছে টোন পাইপ মেরামত করব। কিন্তু তার আগেই দুর্ঘটনা ঘটে গেছে।
তবে সার নষ্ট হয়নি। আমরা অল্প সময়ের মধ্যেই পানি অপসারণ করতে সক্ষম হয়েছি।
বিআইডব্লিউটিএর আরিচা নৌসংরক্ষণ পরিচালক বিভাগের যুগ্ম পরিচালক এসএম আজগর আলী ভোরের কাগজকে বলেন, আমি স্টেশনের বাইরে আছি।
এ বিষয়ে বিস্তারিত কিছু জানি না। ওই দুর্ঘটনার স্থানে আমাদের বিআইডব্লিউটিএর দায়িত্বপ্রাপ্ত যিনি আছেন তার সঙ্গে কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়