সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

‘বড়দিনের’ জন্য ২ দিনের যুদ্ধবিরতি ঘোষণা পুতিনের

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ইউক্রেনে ৩৬ ঘণ্টার ‘ক্রিসমাস যুদ্ধবিরতি’র আদেশ দিয়েছেন। ইউক্রেনে আক্রমণ করার পর এই প্রথম যুদ্ধবিরতি হতে পারে। গতকাল বৃহস্পতিবার ক্রেমলিন এক বিবৃতিতে বলেছে, যুদ্ধের অঞ্চলে বসবাসকারী অর্থোডক্স খ্রিস্টানদের জন্য যুদ্ধবিরতি শুক্রবার দুপুরে শুরু হওয়া উচিত এবং শনিবার দিনের শেষে তা শেষ হওয়া উচিত। বিবৃতিতে বলা হয়েছে, আমরা ইউক্রেনকে যুদ্ধবিরতি ঘোষণা করার আহ্বান জানাচ্ছি যাতে (অর্থোডক্স খ্রিস্টানরা) ক্রিসমাসের আগের দিন এবং বড়দিনের দিনে গির্জায় যেতে পারে।
রাশিয়া এবং ইউক্রেনের বেশির ভাগ অর্থোডক্স খ্রিস্টান ৬ জানুয়ারি ক্রিসমাস ইভ উদযাপন করেন। এর আগে রাশিয়ার অর্থোডক্স পোপ বড়দিনের জন্য যুদ্ধ বিরতির আহ্বান জানিয়েছিলেন।
তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যেপ এরদোগান রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ফোন করার পরপরই এই ঘোষণা আসে। রুশ নেতাকে তিনি বলেছিলেন, শান্তি ও আলোচনার আহ্বানকে একতরফা যুদ্ধবিরতি দ্বারা সমর্থন করা উচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়