সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

জাল সনদ তৈরি চক্রের সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে জাল সনদ ও এসব তৈরির সরঞ্জামাদিসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় মো. রাকিব হোসেন ঘরামী নামক ওই ব্যক্তির কাছ থেকে ৩১টি ভুয়া সনদ, ১টি সিপিইউ, ১টি মনিটর, ১টি কী-বোর্ড, ১টি মাউস, ১টি প্রিন্টার, ১টি ভিজিএ ক্যাবল ও ১টি প্রিন্টার ক্যাবল উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ.ন.ম ইমরান খান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত বুধবার রাতে পুরান ঢাকার হাজারীবাগ এলাকায় র‌্যাব-১০ এর একটি টিম অভিযান চালিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এই সদস্যকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেপ্তার ব্যক্তি অনেকদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম ও সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স এবং মাস্টার্স এর জাল সনদ তৈরি করে আসছিল।
তিনি টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরি করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়