সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

গাইবান্ধার উপনির্বাচন : জামানত হারালেন তিন প্রার্থী

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচনে জামানত হারিয়েছেন প্রতিদ্ব›িদ্বতাকারী তিন প্রার্থী।
তারা হলেন- বিকল্পধারা বাংলাদেশের কুলা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সৈয়দ মাহবুবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আপেল প্রতীকের নাহিদুজ্জামান নিশাদ।
নির্বাচন কমিশনের আইন অনুযায়ী উল্লেখিত প্রার্থীরা মোট বৈধ ভোটের আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত ফেরত পাবেন না।
গত বুধবার রাত সাড়ে ৩টায় জেলা নির্বাচন অফিস হলরুমে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।
তার স্বাক্ষরিত ফলাফল থেকে জানা যায়, বহুল আলোচিত এই উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহামুদ হাসান রিপন নৌকা প্রতীকে ৭৮ হাজার ২৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয় পার্টির প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু লাঙল প্রতীকে পেয়েছেন ৪৪ হাজার ৯৫০ ভোট।
বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী এডভোকেট জাহাঙ্গীর আলম কুলা প্রতীকে পান এক হাজার ৭৯৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান ট্রাক প্রতীকে পান দুই হাজার ৯৫০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ আপেল প্রতীকে পান এক হাজার ৬৪০ ভোট।
গাইবান্ধা-৫ আসনে ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোটকেন্দ্রের ৯৫২টি বুথে তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটারের মধ্যে এক লাখ ২৯ হাজার ৬১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলে।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল মোত্তালিব বলেন, ‘বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী জাহাঙ্গীর আলম ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান ও নাহিদুজ্জামান নিশাদ প্রদত্ত বৈধ ভোটের আট ভাগ ভোটের একভাগেরও কম ভোট পেয়েছেন। স্থানীয় সরকার নির্বাচনী আইন অনুযায়ী তারা জামানত হারিয়েছেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়