ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী : বইয়ের কাগজের মান ভালো, শুধু ব্রাইটনেস কম

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এবার শিক্ষার্থীরা যে বইগুলো পেয়েছে তার কাগজের মান খুবই ভালো, শুধু ব্রাইটনেস (উজ্জ্বলতা) কম। তাছাড়া ব্রাইটনেস বেশি হলে সেগুলো শিক্ষার্থীদের চোখেও সমস্যা করে। করোনাসহ নানা কারণে বিদেশ থেকে কাগজ আনার সুযোগ না থাকায় আমাদের কাগজেই বই ছাপা হয়েছে।
গতকাল বুধবার সকালে ইলিশ সম্পদ উন্নয়ন প্রকল্পের জেলেদের মধ্যে গরুর বকনা বাছুর বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজ, উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান উপস্থিত ছিলেন।
ডা. দীপু মনি বলেন, আগে একটি বই কয়েকজন পড়ত। এখন যেহেতু একটি বই এক বছরই পড়া হয় তাই এই বই পড়তে গিয়ে শিক্ষার্থীদের অসুবিধা হওয়ার সুযোগ নেই। আমরা ১ তারিখে বই বিতরণকে গুরুত্ব দিয়েছি। যারা কিছু বই পায়নি তারা আগামী ২ সপ্তাহের মধ্যেই সব বই হাতে পেয়ে যাবে। মেট্রোরেলে শিক্ষার্থীদের থেকে এখনই ভাড়া কম নেয়ার পরিকল্পনা হয়নি বলেও এ সময় জানান তিনি। মন্ত্রী বলেন, মেট্রোরেলের ভাড়া অন্য সব যানবাহনের তুলনায় অনেক কম। প্রতি কিলোমিটারে পাঁচ টাকা করে নেয়া হচ্ছে। কাজেই এটাকে হিসাবে নিতে হবে।
গতকাল দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে পৃথক দুটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে অসহায়দের মধ্যে শীতবস্ত্র ও হুইল চেয়ার বিতরণ করেন শিক্ষামন্ত্রী। ৩০০ অসহায়দের কম্বল এবং ২৩ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হয়। এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা সুমন নন্দী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়